সোনারগাঁয়ে ১ কোটি ১১ লক্ষ টাকার অবৈধ জাল জব্দ ভ্রাম্যমাণ আদালতের - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

সোনারগাঁয়ে ১ কোটি ১১ লক্ষ টাকার অবৈধ জাল জব্দ ভ্রাম্যমাণ আদালতের


মোঃ নুর নবী জনিঃ
-নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অভিযানে প্রায় ১ কোটি ১১ লক্ষ টাকা মূল্যের নিষিদ্ধ কারেন্ট জাল ও চায়না দোয়ারী আটক করে পুড়িয়ে ফেলেছে ভ্রাম্যমাণ আদালত।


বুধবার (২৮ ফেব্রুয়ারি) উপজেলার বৈদ্যের বাজার ইউনিয়নের আনন্দ বাজারের বিভিন্ন দোকান থেকে এসব নিষিদ্ধ জাল আটক করা হয়। এসময় জেলা নৌপুলিশের এ এস পি মো. নূরুল আমিন, উপজেলা সহকারী মৎস কর্মকর্তা কামরুন নাহার,সোনারগাঁ থানার উপ-পরিদর্শক(সেকেন্ড অফিসার) পঙ্কজ কান্তি সরকার,বৈদ্যেরবাজার নৌ পুলিশ ফাড়ির কর্মকর্তা জাকির হোসেনসহ পুলিশের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। 


গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইব্রাহীম'র নেতৃত্বে বড় ধরণের এই অভিযান দেখতে উৎসুক জনতার ভিড় জমে যায়।


সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার বৈদ্যের বাজার ইউনিয়নের আনন্দ বাজারের বিভিন্ন দোকান নিষিদ্ধ কারেন্ট জাল ও চায়না দোয়ারী আছে বলে খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা কর হয়। তবে অভিযানের সময় কাউকেই ঘটনাস্থলে উপস্থিত পাওয়া যায়নি।


এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইব্রাহীম'র নেতৃত্বে ১৬ টি দোকানে ও ৪ টি গোডাউনে দিনব্যাপী অভিযান পরিচালনা করে ৫৬১টি বস্তা নিষিদ্ধ জাল জব্দ করা হয়। এর মধ্যে ৫০০ বস্তা চায়না দোয়ারী জাল ও ৬১টি বস্তা কারেন্ট জাল ছিলো।


অভিযান শেষে সন্ধ্যায় ওই জালগুলো পার্শ্ববর্তী মেঘনা নদীর তীরে নিয়ে প্রশাসনের উপস্থিতিতে আগুন দিয়ে পুড়িয়ে ধংস করা হয়।


উপজেলা সহকারী মৎস কর্মকর্তা কামরুন্নাহার জানান, দীর্ঘদিন যাবত একটি চক্র আনন্দ বাজার এলাকায় নিষিদ্ধ এ অবৈধ জালের ব্যবসা করছে। এসব জাল ব্যবহার ও বিক্রি সম্পূর্ণরূপে নিষিদ্ধ। এ জাল ব্যবহার করলে পোনা মাছ থেকে শুরু করে বড় মাছ সবই ধরা পরে যায় ফলে মাছের প্রজনন ও বিস্তার নষ্ট হয়। তারই ধারাবাহিকতায় আজ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অভিযান চালিয়ে ৫৬১টি বস্তা নিষিদ্ধ জাল জব্দ করা হয়। যার বাজার মূল্য প্রায় ১ কোটি ১১ লক্ষ টাকা।


এবিষয়ে সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যজিস্ট্রেট মোঃ ইব্রাহীম জানান, নিয়মিত অভিযানের অংশ হিসেবেই এ অভিযান পরিচালনা করা হয়েছে। মৎস সম্পদ রক্ষায় এ ধরনের অভিযান চলমান থাকবে বলেও তিনি জানান।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭