সোনারগাঁওয়ে সাড়ে তিন কোটি টাকার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

রবিবার, ১৩ মার্চ, ২০২২

সোনারগাঁওয়ে সাড়ে তিন কোটি টাকার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ


সোনারগাঁওয়ে সাড়ে তিন কোটি টাকার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ 


আজকের সংবাদ ডেক্সঃ- নারায়ণগঞ্জ সোনারগাঁওয়ে  বিশেষ অভিযান চালিয়ে প্রায় সাড়ে তিন কোটি টাকা মূল্যের নিষিদ্ধ কারেন্ট জাল এবং চায়না চাই জাল জব্দ করেছে কোস্ট গার্ড। 


শনিবার বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার বিএন আব্দুর রহমান গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। 


প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়,সোনারগাঁওয়ের বৈদ্যেরবাজার ইউনিয়নের আনন্দ বাজার এলাকায় শনিবার দুপুরে ৩ ঘন্টার অভিযানে ৫টি কারেন্ট জালের দোকান ও একটি গুদামঘর তল্লাসী করে প্রায় ৬ লক্ষ মিটার নতুন কারেন্ট জাল এবং ৪ হাজার পিস চায়না চাই জাল জব্দ করা হয়। যার বাজার মূল্য প্রায় সারে তিন কোটি টাকা। 


এসময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সোনারগাঁও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গোলাম মুস্তাফা মুন্না।পরে জেলা মৎস কর্মকর্তা আয়নাল হকের উপস্থিতিতে জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।


কোস্ট গার্ডের স্টেশন কমান্ডার লে. শামস সাদেকিন নির্নয় বলেন, বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভূক্ত এলাকায় আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, নদীপথে জন নিরাপত্তা, ডাকাতি ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণের পাশাপাশি অবৈধ জাল দিয়ে মৎস্য আহরণ নিষিদ্ধকরণের লক্ষ্যে নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে। এটি ভবিষ্যতেও থাকবে।


এসময় সোনারগাঁও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গোলাম মুস্তাফা মুন্না বলেন, অবৈধ কারেন্ট জালের চেয়েও ভয়ংকর চায়না জাল চাই। এসব অবৈধ ও নিষিদ্ধ জালের কারণে বাংলাদেশের মৎস সম্পদ ধ্বংসের পথে। মৎস সম্পদ রক্ষায় নির্বিচারে মা মাছ, রেনু পোনার অভয়াশ্রম নিশ্চিত করতে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭