ঈদের দিন পর্যন্ত চলবে ঐতিহাসিক কাইকারটেক গরু ছাগলের হাট - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শনিবার, ১৭ জুলাই, ২০২১

ঈদের দিন পর্যন্ত চলবে ঐতিহাসিক কাইকারটেক গরু ছাগলের হাট


ঈদের দিন পর্যন্ত চলবে ঐতিহাসিক কাইকারটেক গরু ছাগলের হাট


আজকের সংবাদ ডেক্সঃ বৈশ্বিক মহামারী করোনাকালে ঈদুল আজহাকে সামনে রেখে কঠোর স্বাস্থ্যবিধি মেনে পশুর হাট বসানোর প্রস্তুতি সম্পন্ন করেছে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের ঐতিহাসিক কাইকারটেক পশুর হাট কতৃপক্ষ।

আগামী রোববার থেকে ঈদের দিন পর্যন্ত ঐতিহাসিক কাইকারটেক হাটে গরু-ছাগলের এক বিরাট হাট বসানো হবে।

এবিষয়ে ইজারাদার রোমান বাদশা জানান,আমি ইজারা পাওয়ার পর থেকে এই হাটে সীমিত পরিসরে আসলি নেয়া হচ্ছে,আমাদের হাটে ১০ হাজার হতে ৫০ হাজার পর্যন্ত ১০০০/- টাকা আসলি নেয়া হচ্ছে এছারাও ৫০ হাজার টাকার উর্দ্ধে হলে মাত্র ১৫০০ টাকা আসলি নেয়া হচ্ছে। আমাদের এই ঐতিহাসিক কাইকারটেক হাট আগামী রোববার থেকে ঈদের দিন পর্যন্ত চলবে ইনশাআল্লাহ। তিনি সরকারি আদেশ মেনে হাটে আসার জন্য সর্বসাধারণকে অনুরোধ করেন। 

ক্রেতা-বিক্রেতাদের জন্য নির্দেশনা:

১. ক্রেতা-বিক্রেতা সবাইকে অবশ্যই মাস্ক পরতে হবে,সর্দি কাশি জ্বর বা শ্বাসকষ্ট নিয়ে কেউ হাটে ঢুকতে পারবেন না,শিশু,বৃদ্ধ ও অসুস্থরা হাটে আসতে পারবেন না,পশুর হাটে ঢোকার আগে ও বের হওয়ার সময় তরল বা সাধারণ সাবান এবং পানি দিয়ে হাত ধুতে হবে,মূল্য প্রদান, হাটে ঢোকা ও বের হওয়ার সময় কমপক্ষে ৩ ফুট বা ২ হাত দূরত্ব বজায় রেখে সারিবদ্ধভাবে লাইনে দাঁড়াতে হবে,হাট কমিটি,স্থানীয় প্রশাসন,সিটি করপোরেশন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং স্বাস্থ্য বিভাগের সব নির্দেশনা যথাযথভাবে পালন করতে হবে।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্য বিধি মেনে স্থায়ী ২টির পাশাপাশি ১৩টি অস্থায়ী পশুর হাট বসানোর সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭