রূপগঞ্জে হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শুক্রবার, ৪ জুন, ২০২১

রূপগঞ্জে হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন


রূপগঞ্জে হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন


মোঃ মোয়াশেল ভূঁইয়াঃ- রূপগঞ্জে হত্যা, ডাকাতি, চাঁদাবাজি ও ধর্ষণসহ বহু মামলার আসামী সোলায়মান (৩৭) গণপিটুণিতে নিহতের ঘটনায় মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আলহাজ্ব তোফায়েল আহমেদ আলমাছ, তারাব পৌরসভার কাউন্সিলর ও রূপগঞ্জ উপজেলা যুবলীগের সহ সভাপতি রফিকুল ইসলাম মনির সহ আওয়ামী লীগের নেতাকর্মীদের আসামী করার প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে

শুক্রবার ৪ জুন ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা গাউছিয়া এলাকায় এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, মৃত্যুর আগ পর্যন্ত সোলায়মান রূপগঞ্জের শীর্ষ সন্ত্রাসী ছিলো। এমন কোনো অপরাধ নেই সে রূপগঞ্জে করে নাই। গত ১ জুন তারাব পৌরসভার গন্ধর্বপুর নামাপাড়া এলাকায় দিন দুপুরে অস্ত্রে শস্ত্রে সজ্জিত ডাকাত প্রবেশ করেছে মর্মে মসজিদে মাইকিং করা হয়। এ সময় গ্রামবাসী ধাওয়া করে সোলায়মানকে জাপটে ধরে গণপিটুণি দেয়। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সে মারা যায়। ঘটনাস্থল তারাব পৌরসভার গন্ধর্বপুর নামাপাড়া এলাকায় হওয়া সত্ত্বেও ১০ কিলোমিটার দূরে অবস্থিত মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা আলহাজ্ব তোফায়েল আহমেদ আলমাছ, ২০ কিলোমিটার দূরে কাঞ্চনের ডিস ব্যবসায়ী বিএনপি নেতা সানাউল্লাহ সানি, ১৭ কিলোমিটার দূরে সোনারগাঁও থানার পেরাবো এলাকার রুবেল সিকদার ও রূপগঞ্জের আওয়ামীলীগের নেতাকর্মী সহ ২১ জনকে এ মামলায় আসামী করা হয়। শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে ও আসন্ন মুড়াপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তোফায়েল আহমেদ আলমাছকে অযোগ্য করে তুলতেই গণপিটুনিতে নিহতের ঘটনায় একটি চক্র সুকৌশলে তাদেরকে আসামী করেছে। সুষ্ঠু তদন্ত করে সোলায়মান হত্যাকারীদের বিচার করতে হবে। নিরপরাধীদের মামলা থেকে অব্যাহতি দিতে হবে।

এসময় বক্তারা আরও বলেন, শীর্ষ সন্ত্রাসী সোলায়মান যুবলীগের কোন নেতা বা কর্মী না। একটি চক্র সোলায়মান হত্যা মামলাকে রাজনৈতিক মামলায় রূপ দিতে সোলায়মানকে যুবলীগ কর্মী বানিয়েছে। চক্রটি বর্তমান যুবলীগকে বিতর্কীত করার জন্য একজন যুবলীগ নেতাকে হয়রানি করার জন্য তার নামে মিথ্যা মামলা দিয়েছে। অবিলম্বে নিদোষ ব্যক্তিদের সোলায়মান হত্যা মামলা থেকে অব্যাহতি দিতে হবে। অন্যথায় ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতায় অররোধসহ বৃহত্তর গণ আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন গোলাকান্দাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঞ্জুর হোসেন ভুঁইয়া, কাঞ্চন পৌরসভার আওয়ামীলীগের সাধারণ গোলাম রসুল কলি, রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মশিউর রহমান তারেক, সাধারণ সম্পাদক আলহাজ্ব হাবিবুর রহমান হারেজ, ভোলাবো ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল হোসেন খান, সাধারণ সম্পাদক হাসান আশকারী, গোলাকান্দাইল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল সাত্তার ভুঁইয়া, ভুলতা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল হোসেন, আওয়ামী লীগ নেতা আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব, ফিরোজ ভুঁইয়া, আব্দুল মান্নান মুন্সী, সাবেক রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতি তাবিবুল কাদির তমাল, আব্দুল মান্নান মিয়া , রূপগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান তুহিন, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহীন, রূপগঞ্জ স্বেচ্ছসেবকলীগের সভাপতি মাহবুবুর রহমান মেহের, সাধারণ সম্পাদক নাঈম ভুঁইয়া, ভুলতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ব্যারিষ্টার আরিফুল ইসলাম,তারাব পৌরসভার কাউন্সিলর মাহাবুবুর রহমান জাকারিয়া, আতিকুল ইসলাম, তারাব পৌর স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মেহেদি হাসান বাবেল, তারাব পৌর যুবলীগ সভাপতি মোশারফ হোসেন, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিকদার, সিনিয়র সহ-সভাপতি তানজিল আহমেদ রিয়াজ, রূপগঞ্জ উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শীলা রাণী পাল, রূপগঞ্জ উপজেলা যুব মহিলা আওয়ামীলীগের সভাপতি ফেরদৌসী আক্তার, সাধারণ সম্পাদক সেলিনা আক্তার রিতা ।

উল্লেখ্য রূপগঞ্জের মাহমুদাবাদ এলাকার ছালাউদ্দিনের ছেলে নিহত সোলায়মানের নামে মামলাগুলোর মধ্যে রয়েছে হত্যা মামলা রূপগঞ্জ এফআইআর নং ৪২ তারিখ – ২৩/০৩/২০১৭ । এফআইআর নং- ২৪। তারিখ- ১২/০৪/২০১৬ হত্যা মামলা। এফআইআর নং- ০৬ তারিখ- ০৪/০২/১৪ মাদক দ্রব্য। এফআইআর নং – ৪৫ তারিখ- ২৩/০৮/২০১৩ মাদক দ্রব্য। এফআইআর নং-৩৯ তারিখ – ১২/০৫/১৯ নারী ও শিশু। এফআইআর নং -৭৮ তারিখ – ২৪/০৪/১৯ । এফআইআর নং – ২০ নারী ও শিশু নির্যাতন । এফআইআর নং – ৫২ মাদকদ্রব্য। এফআইআর নং- ০৬ মাদকদ্রব্য। এফআইআর নং- ৪৫ তারিখ ২৩/০৮

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭