এবারের ঈদ যে যেখানে আছেন সেখান থেকেই পালন করেন--অতিরিক্ত পুলিশ সুপার খোরশেদ আলম - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ১৯ মে, ২০২০

এবারের ঈদ যে যেখানে আছেন সেখান থেকেই পালন করেন--অতিরিক্ত পুলিশ সুপার খোরশেদ আলম


এবারের ঈদ যে যেখানে আছেন সেখান থেকেই ঈদ পালন করেন--অতিরিক্ত পুলিশ সুপার খোরশেদ আলম





আজকের সংবাদ ডেস্কঃ করোনাভাইরাসের ভয়াবহ পরিস্থিতি মোকাবেলায় নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার খোরশেদ আলমের নেতৃত্বে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা চেকপোস্ট এলাকায় ঢাকা থেকে বহির্গম ও ঢাকা প্রবেশপথে বিপুল সংখ্যক প্রাইভেটকার, মাইক্রোবাস ও ব্যক্তিগত যানবাহন ফেরত পাঠাতে কঠোর অবস্থান নিয়েছে পুলিশ।





মঙ্গলবার (১৯ মে) সকাল থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের কাঁচপুর,মেঘনাঘাট, মোগড়াপাড়া ও বন্দরের মদনপুর এলাকাসহ কয়েকটি চেকপোস্ট বসিয়ে পুলিশ এ তৎপরতা শুরু করেছে।





পাশাপাশি, পুলিশ সদস্যরা জরুরি সেবার আওতায় চলমান মালবাহী গাড়ির চালক-হেলপার ও সড়কের পাশের নিত্য পণ্যের ব্যবসায়ীদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করছেন। এ সময় করোনাভাইরাসের ভয়াবহ পরিস্থিতি মোকাবেলায় লকডাউনের আওতামুক্ত মহাসড়কে চলাচলকারী এ্যাম্বুলেন্স ও বিভিন্ন ধরণের পণ্যবাহী যানবাহন ছাড়া চলাচলে নিষিদ্ধ করা কয়েক হাজার ব্যক্তিগত গাড়ি পুলিশ থামিয়ে জিজ্ঞাসাবাদ করে উল্টো দিকে ঘুরিয়ে দেয়।





dav




সরেজমিনে দেখা যায়, পুলিশের আটকে দেয়া বেশির ভাগ প্রাইভেটকার, মাইক্রোবাস, সিএনজি ও মোটর সাইকেলগুলো নানা অজুহাতে মহাসড়কে বের হচ্ছে।





ব্যক্তিগত ও ভাড়ায় চালিত পরিবহনগুলোর যাত্রীরা ঢাকা থেকে বিভিন্ন জেলায় গ্রামের বাড়ি যাওয়ার চেষ্টা ও ঢাকায় প্রবেশের চেষ্টা করে এমনত অবস্থায় পুলিশের জেরারমুখে তারা ঢাকায় প্রবেশ বা বাহির হওয়ার জন্য যৌক্তিক কোন কারণ দেখাতে না পারায় যেখান থেকে এসেছে সেখানে ফেরত পাঠিয়ে দেয়া হয়েছে।





এসময় আজকের সংবাদ ডট কম প্রতিনিধিকে নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার খোরশেদ আলম জানান,করোনাভাইরাসের ভয়াবহ পরিস্থিতি মোকাবেলায় কেউ যাতে ব্যক্তিগত বা ভাড়ায় চালিত গাড়ীতে ঢাকা থেকে বের বা ঢাকায় প্রবেশ না করতে পারে সেই বিষয়টি নিশ্চিত করতে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে মহাসড়কে চেকপোস্ট বসিয়ে কোন যৌক্তিক কারণ ছাড়া নানা অজুহাতে যেসব গাড়িগুলো ঢাকায় প্রবেশ করছে তাদের ঘুরিয়ে ফেরত পাঠিয়ে দেয়া হয়।তিনি সবাইকে যে যেখানে আছেন সেখানে থেকে ঈদ করার আহ্বান জানান।





তিনি আরও জানান,ঈদকে সামনে রেখে সরকারি নির্দেশনার বাইরে যাতে কোনো ব্যক্তিগত যানবাহন ঢাকায় প্রবেশ ও বের হতে না পারে সে বিষয়টি তদারকি করা হচ্ছে। তারই ধারাবাহিকতা আজ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা ঘাট, মোগরাপাড়া, লাঙ্গলবন্দ, মদনপুর,কাঁচপুর, সাইনবোর্ড, শিমরাইলসহ নারায়ণগঞ্জ অংশে আটটি চেকপোস্ট বসিয়ে ঢাকার প্রবেশ ও বাহিরের বিষয়টি তদারকি করা হয়





তিনি বলেন,আপাতত ৩০ মে পর্যন্ত সরকারি আওতার বাইরে নিষিদ্ধ করা কোন গাড়ি ঢাকায় প্রবেশ এবং ঢাকা থেকে বের হতে দেয়া হবে না। পরবর্তীতে সময় বাড়ানো হলে সেই অনুযায়ী পুলিশ কাজ করবে।





তদারকিকালে তার সাথে সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান মনির,তদন্ত অফিসার শরিফুল ইসলামসহ সোনারগাঁ থানা পুলিশ ও বন্দর থানা পুলিশ সার্বিক সহযোগিতা করেন।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭