মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম কে হয়রানী করার অভিযোগ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বুধবার, ২৭ নভেম্বর, ২০১৯

মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম কে হয়রানী করার অভিযোগ


মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম কে হয়রানী করার অভিযোগ





আজকের সংবাদঃমুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম কে হয়রানী করার অভিযোগ উঠেছে।
জানা যায়,নারায়নগন্জের সোনারগাঁ উপজেলায় অবস্থিত পিরামিডে অসামাজিক কার্যকলাপের বিরুদ্ধে এলাকাবাসীর পক্ষে প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ করায় মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলামকে হয়রানী করার অভিযোগ উঠেছে।





রাজমনি ফ্লিম সিটি নামের একটি পেডে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজ্জামেল হকের কাছে অসামাজিক কার্যকলাপের অভিযোগকারী মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম প্রকৃত মুক্তিযোদ্ধা কিনা যাচাই বাছাইয়ের আবেদন করেন আহসান উল্লাহ মনি। পরে গত ১১ নভেম্বর মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয় সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার কে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য নির্দেশ প্রদান করেন।





হয়রানীর শিকার মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম জানান, উপজেলার জামপুর ইউনিয়নের পেরাব গ্রামে আহসান উল্লাহ মনি পিরামিড নির্মাণ করেন। পিরামিড নির্মাণের পর পার্শ্ববর্একটি এক তলা ভবনের ২০-২৫টি ছোট ছোট ঘর তৈরি করে মালিকের অজান্তে কর্মচারীরা টাকার বিনিময়ে মেয়ে দিয়ে অসামাজিক কার্যকলাপ করে থাকে। সম্প্রতি ওই পিরামিড থেকে ৭জনকে আটক করে পুলিশ।





পিরামিডের অসামাজিক কার্যকলাপ বন্ধে স্থানীয় চেয়ারম্যান হামীম শিকদার শিপলু উপজেলা সমন্বয় কমিটির সভায় উপস্থাপন করেন। এ বিষয়টি এলাকাবাসীর পক্ষে গণ স্বাক্ষর নিয়ে  আমি নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক, নারায়ণগঞ্জ পুলিশ সুপার, সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান, সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার, সোনারগাঁ থানার ওসি সাহেবের কাছে ব্যবস্থা নেওয়ার জন্য একটি অভিযোগ দায়ের করি।





ওই অভিযোগের পর আমার উপর ক্ষিপ্ত হয়ে আহসান উল্লাহ মনি আমার বিরুদ্ধে অপপ্রচার করে হয়রানি করছে। আমি প্রকৃত মুক্তিযোদ্ধা কিনা এ বিষয়ে তদন্তের জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ে অভিযোগ দায়ের করেন। আমি ১৯৭১ সালে বিমান বাহিনীতে কর্মরত থাকা অবস্থায় মুক্তিযোদ্ধে অংশ নিয়েছি। ১৪ ডিসেম্বরে স্বাধীনতা যুদ্ধে যখন পুরোদমে শুরু হয় তখন আমার অবস্থান ছিল ৩ নং সেক্টরে মাধবপুর এলাকায়। সিংগারবিলে আমার এস এল আর টি বাংকারের পাশের বাড়ির বেড়ায় হেলান দেওয়া ছিল,আমি বাংকারটি বড় করতে ছিলাম,পাশেই ছিলো একটি কাঁঠাল গাছ, প্রচণ্ড যুদ্ধ চলছে পাক হানাদার বাহিনীর গোলা প্রতি মিনিটে মিনিটে আসতে লাগলো ইতিমধ্যে একটি গোলা আমার বাংকারের পাশে কাঁঠাল গাছের উল্টো দিকে পড়ে  মুহুর্তের মধ্যে আমার রাইফেলের নকটি গোলার স্প্লিনটারে কেটে নিল কিন্তু আল্লাহর অশেষ রহমতে আমি অক্ষত ছিলাম।এখানে মুক্তিযুদ্ধায় অনেক আহত হয়েছিলো আমাদের বিমান আক্রমণ হলে বহু পাকসেনা মরতে লাগলো। ২০ডিসেম্বর ঢাকায় পৌছে ভারতীয় সেনাদের  অধীনে  বি এ এফ তেজগাঁও অ্যাকাউন্ট অফিস রিপোর্ট করলে ৫০ টাকা দিয়ে দুই মাসের ছুটি দিয়ে দেন আমায় পরে যথাসময়ে চাকরিতে যোগদান করে চাকরি করতে থাকি,আমার প্রথম ও সর্বশেষ গেজেটে মুক্তিযোদ্ধা হিসেবে আমার নাম অর্ন্তভূক্ত রয়েছে।আমাকে নিয়ে কেহ অপপ্রচার লিপ্ত হবে তা মেনে নেয়া যায় না,আমি কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি। বর্তমানে ও ভবিষ্যতে যেনো কোন মুক্তিযোদ্ধা কে নিয়ে কোনো প্রকার অপপ্রচারে কেউ লিপ্ত থাকতে না পারে সে ব্যাপারে সবাই কে সজাগ থাকার আহ্বান জানাচ্ছি।





আহসানউল্লাহ মনির সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, অসামাজিক কার্যকলাপের অভিযোগের বিষয়টি সত্য নয়। আমি পিরামিড তৈরি করে দর্শনার্থীদের জন্য টিকিটের বিনিময়ে উন্মুক্ত করে দেওয়া হয়েছে। তবে অভিযুক্ত সিরাজুল ইসলাম বিমান বাহিনীতে কর্মরত ছিলেন।





সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার রাকিবুর রহমান খান বলেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের চিঠি পেয়ে সোনারগাঁ উপজেলা সবাজ সেবা কর্মকর্তাকে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন তৈরি করে মন্ত্রনালয়ে পাঠানো হবে।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭