সোনারগাঁ সরকারী কলেজের ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আলোচনা সভা - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বুধবার, ২৭ নভেম্বর, ২০১৯

সোনারগাঁ সরকারী কলেজের ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আলোচনা সভা


সোনারগাঁ সরকারী কলেজের ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আলোচনা সভা





আজকের সংবাদ ডেস্কঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে সোনারগাঁ সরকারী কলেজের ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বুধবার(২৮ নভেম্বর)সকালে কলেজের মাঠে ছাত্র-শিক্ষক মিলনায়তনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।





সোনারগাঁ সরকারী কলেজের অধ্যক্ষ আশরাফুজ্জামান অপুর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সোনারগাঁও উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম।





গভর্নিং বডির সাবেক সভাপতি ও আওয়ামীলীগ নেতা মনির হোসেন, মোগড়াপারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও কলেজের প্রতিষ্ঠাতা এ্যাডঃ সাজেদ আলী মোক্তারের সুযোগ্য সন্তান আরিফ মাসুদ বাবু, কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ-কমিটির সাবেক সদস্য এ.এইচ.এম মাসুদ দুলাল, নারায়ণগঞ্জ জেলা কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম, সনমান্দী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহাবুদ্দিন সাবু, আওয়ামীলীগ নেতা আজিজুল ইসলাম মুকুল, যুবলীগ সভাপতি রফিকুল ইসলাম নান্নু ও সাংবাদিক আবু বকর সিদ্দিক।
সভায় বক্তারা কলেজের সূবর্ণ জয়ন্তী সুন্দর ও স্বার্থকভাবে সফল করার জন্য একটি উপদেষ্টা কমিটি ও একটি উদযাপন কমিটি গঠন করেন।
উপদেষ্টা কমিটির সদস্যরা হলেন- রাকিবুর রহমান খাঁন (উপজেলা নির্বাহী অফিসার, সোনারগাঁ) এবং আব্দুল্লাহ আল কায়সার (সাবেক সংসদ সদস্য, নারায়ণগঞ্জ-৩)।
উদযাপন কমিটির আহ্বায়ক হলেন- সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান,বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন, সদস্য সচিব-আশরাফুজ্জামান অপু অধ্যক্ষ, সোনারগাঁও সরকারী কলেজ, সদস্য-মনির হোসেন, সাবেক গভর্নিং বডির সভাপতি, এ.এইচ.এম মাসুদ দুলাল, সাবেক সদস্য বাংলাদেশ আওয়ামী কেন্দ্রীয় উপ-কমিটি, মাহফুজুর রহমান কালাম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, সোনারগাঁও থানা আওয়ামীলীগ, আরিফ মাসুদ বাবু, চেয়ারম্যান, মোগড়াপারা ইউনিয়ন পরিষদ ও সাবেক গভর্নিং বডির সদস্য, সোনারগাঁও সরকারী কলেজ, এ্যাডঃ হুমায়ুন কবীর, সাবেক গভর্নিং বডির সদস্য, সোনারগাঁও সরকারী কলেজ, মোস্তফা কামাল নিলু, প্রেসিডেন্ট রোটারী ক্লাব অব সোনারগাঁ হেরিটেজ, জি.এম সাদিকুর রহমান, সহকারী অধ্যাপক, সোনারগাঁ সরকারী কলেজ, মোঃ আশরাফুজ্জামান, তথ্য ও গবেষনা সম্পাদক, সোনারগাঁ থানা আওয়ামীলীগ।
উল্লেখ্য, সোনারগাঁও উপজেলার প্রথম কলেজ হিসেবে পরিচিত সোনারগাঁ ডিগ্রী কলেজ (বর্তমানে সোনারগাঁ
সরকারী কলেজ) এর ৫০ বছর পূর্তি উপলক্ষে সূবর্ণ জয়ন্তী উৎসব পালন করতে যাচ্ছে কলেজ কর্তৃপক্ষ। ১৯৬৯ খ্রিঃ মরহুম এ্যাডঃ সাজেদ আলী মিয়া (প্রাক্তন এম সি এ) ও এক ঝাঁক নিবেদিত স্থানীয় শিক্ষানুরাগী সোনারগাঁও ও আশেপাশে অন্যান্য উপজেলার অবহেলিত, হতদরিদ্র জনগনের জন্য অত্র কলেজটি প্রতিষ্ঠা করেন। বর্তমানে কলেজটিতে উচ্চ মাধ্যমিক, ডিগ্রী ও অনার্স কোর্সের ৬টি বিষয় যথাক্রমে হিসাব বিজ্ঞান, ব্যবস্থাপনা, মার্কেটিং, গার্হস্থ্যঅর্থনীতি, রাষ্ট্রবিজ্ঞান ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি টালু রয়েছে। এছাড়াও বাউবি কর্তৃক পরিচালিত এইচ এস সি, বি এ বি এস এস ও বি বি এ (অনার্স) প্রোগ্রাম চালু রয়েছে। বর্তমানে কলেজটির ফলাফল অত্যন্ত সন্তোষজনক। ১৯৬৯ খ্রিঃ হতে বর্তমান পর্যন্ত এ প্রতিষ্ঠান হতে হাজার হাজার ছাত্র-ছাত্রী পাশ করে দেশে-বিদেশে সফল মন্ত্রী, এমপি, সচিব, ডাক্তার, ইঞ্জিনিয়ার, ব্যাংকার, কর্মকর্তা-কর্মচারী ও ব্যবসায়ী হয়ে সুনাম অর্জন করেছে।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭