সোনারগাঁয়ে অবৈধভাবে মাটি কেটে প্রতিবন্ধকতা সৃষ্টি করার অভিযোগ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯

সোনারগাঁয়ে অবৈধভাবে মাটি কেটে প্রতিবন্ধকতা সৃষ্টি করার অভিযোগ


সোনারগাঁয়ে অবৈধভাবে মাটি কেটে প্রতিবন্ধকতা সৃষ্টি করার অভিযোগ





হাবীবুর রহমানঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বৈদ্যাবাজার ইউনিয়নের একটি রাস্তার সরকারি খাস জমি দখল করে অবৈধভাবে মাটি কেটে প্রতিবন্ধকতা সৃষ্টি করার অভিযোগ পাওয়া গেছে।
অভিযোগের প্ররিপ্রেক্ষিতে সরেজমিনে গিয়ে জানা যায়,হাড়ীয়া চৌধুরীপাড়ার আঃকাদিরের ছেলে জামান উপজেলার বৈদ্যাবাজার ইউনিয়নের উলুকান্দি ঈদগাঁ হতে পানাম গাবতলী রাস্তার সাথে সংযুক্ত রাস্তা কেটে জমিতে মাটি সড়িয়ে নেয় ও কাটা বেড়া দিয়ে রাখেন,ঐ রাস্তা দিয়ে পানাম গাবতলীর গোটা এলাকার ও আশপাশের গ্রামের মানুষের যাতায়াত। তাছাড়া উলুকান্দি এলাকার কলেজ ও মাদ্রারাসার সকল শিক্ষার্থীর যাতায়াত করে থাকে।





হাড়ীয়া চৌধুরীপাড়ার কেরামত আলীর ছেলে আব্দুল কুদ্দুসসহ আরোও অনেকে বলেন, যে জায়গার মাটি কাটছে জামান তার পাশের জায়গা লালমিয়া হাজ্বীর অথচ সে জবর দকল করে সরকারী রাস্তার মাটি কেটে নেয়, জামান একটি লাশ আনতেও জায়গা রাখেনি, জামান এলাকায় আদিপত্য বিস্তার করে মানুষের জায়গায় সম্পত্তি জবর দখল করে,আজ আমাদের এলাকার সরকারি রাস্তা কেটে জমিতে মাটি সড়িয়ে নেয় এবং রাস্তার পাশে তার লাগানো কলা গাছ থাকায় রাস্তায় কাঁটা বেড়া দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে।
এতে করে আশপাশের গ্রামের কয়েক হাজার লোকের চলাচলে বিঘ্ন ঘটছে আশপাশের কয়েক জন নাম প্রকাশে অনিচ্ছুক কৃষক জানায়,জামান একজন মামলাবাজ কেহ কিছু বললেই তিনি মালার ভয় দেখায় ও মানুষের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে, আমরা বর্ষা কালে ঐ রাস্তায় চলাচলে নির্দিধায় চলাচল করতে পারতাম অথচ আজ জামান সরকারি রাস্তার মাটি সড়িয়ে নেয়ায় রাস্তায় চলাচলে এখনি অনুপযোগী হয়ে আছে আর বর্ষা কালেতো এখান দিয়ে চলতেই পারবো না,
এব্যাপারে স্থানীয় এলাকাবাসী প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।
এব্যাপারে স্থানীয় ইউপি মেম্বার ইসমাইল মেম্বার জানান আমি সরজমিনে দেখে এসেছি সে রাস্তায় কেটে প্রতিবন্দকতা সৃষ্টি করেছে তাকে বলার পরেও রাস্তার মাটি ভরাট ও কাটা বেড়া সরাইনি, এ বিষয়ে আমি ইউপি চেয়ারম্যানের সাথে কথা বলেছি ইউপি চেয়ারম্যান ব্যবস্থা নিবে বলে আমাকে বলেছেন।
এ ব্যাপারে বৈদ্যেরবাজার ইউনিয়নের চেয়ারম্যান আবদুর রউফ জানান,ইসমাঈল মেম্বার আমাকে জানিয়েছেন এ ব্যাপারে পদক্ষেপ নেয়া হচ্ছে।
এ বিষয়ে জামান এর সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করেন।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭