সোনারগাঁয়ে বিদ্যুৎস্পৃষ্ট আল মোস্তফা গ্রুপের ম্যানেজারের মৃত্যু - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯

সোনারগাঁয়ে বিদ্যুৎস্পৃষ্ট আল মোস্তফা গ্রুপের ম্যানেজারের মৃত্যু


সোনারগাঁয়ে বিদ্যুৎস্পৃষ্ট আল মোস্তফা গ্রুপের ম্যানেজারের মৃত্যু





আজকের সংবাদ ডেস্কঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জাহাজ নির্মাণ প্রতিষ্ঠানের ম্যানেজারের মৃত্যু হয়েছে। নিহত বুলবুল সোনারগাঁ উপজেলার সনমান্দি ইউনিয়নের সনমান্দি গ্রামের আব্দুর রশিদ খানের ছেলে।
বৃহস্পতিবার(২১শে নভেম্বর)বেলা ১১.৩০ মিনিটের দিকে উপজেলার বৈদ্যের বাজারে অবস্থিত আল মোস্তফা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ইউরো মেরিন শীপ বিল্ডার্স নামের একটি জাহাজ ও বাল্কহেড নির্মাণ প্রতিষ্ঠানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ দুর্ঘটনা ঘটে।





নিহতের নাম মো: বুলবুল খান (৩৮)। তিনি সাফা এন্টারপ্রাইজ নামক একটি বাল্কহেড নির্মাণ কাজের ম্যানেজারের দায়িত্ব পালন করে মেরিন শিপ বিল্ডার্স শিপইয়ার্ডে বিভিন্ন জাহাজ ও বাল্কহেড নির্মাণ কাজে তদারকি করতেন। তার দুই মেয়ে রয়েছে।





সাফা এন্টারপ্রাইজের মালিক মাসুদ রানা জানায়, বৃহস্পতিবার বাল্কহেড নির্মাণ কাজের পরিচালনার জন্য বুলবুল খান বৈদ্যের বাজারে উপস্থিত হন। বিদ্যুৎ লাইন সংযোগ না থাকার কারণে কাজে ব্যঘাত হয়। পরে বুলবুল ইউরো মেরিন শিপ বিল্ডার্সের লাইনম্যানকে এ ব্যাপারে জানান। লাইনম্যান বুলবুলের কাছ থেকে লাইন ঠিক করার জন্য এক হাজার টাকা দাবি করেন। বুলবুল লাইনম্যানকে টাকা না দিয়ে মেইন লাইন বন্ধ করতে বলে তার নির্মাণাধীন বাল্কহেডের সামনে চলে যান। সেখানে যাওয়ার পরপরই ত্রুটিপূর্ণ বিদ্যুৎ লাইন থেকে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বুলবুল মাটিতে পড়ে যান। পরে এলাকার লোকজন বুলবুলকে আহত অবস্থায় উদ্ধার করে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।





বৈদ্যেরবাজার এলাকাবাসী জানান, বাল্কহেড ও জাহাজ নির্মাণ করার জন্য যে নিরাপত্তা, সঠিক বিদ্যুৎ ব্যবস্থা ও প্রশস্ত জায়গা থাকার কথা তা নেই। অনেকগুলো জাহাজ ও বাল্কহেড একত্রে নির্মাণ করার ফলে যত্রতত্র বৈদ্যুতিক তার মাটিতে পড়ে আছে এবং বৈদ্যুতিক তারগুলো বিভিন্ন জাহাজের সাথে লেগে আছে। এতে করে যে কোনো কারণে তারগুলো লিকেজ হলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। এ নিয়ে অনেক শ্রমিক ক্ষোভ প্রকাশ করেছেন


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭