শ্রমিকদের বেতন বোনাস পরিষদে কাজ করছে শিল্প পুলিশ -ডি আই জি আজাদ মিয়া - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বুধবার, ৩ এপ্রিল, ২০২৪

শ্রমিকদের বেতন বোনাস পরিষদে কাজ করছে শিল্প পুলিশ -ডি আই জি আজাদ মিয়া


নিজস্ব প্রতিনিধিঃ- গার্মেন্টসসহ শিল্প প্রতিষ্ঠানগুলোতে ধাপে ধাপে ঈদের ছুটি দেওয়া হলে রাস্তাঘাটে যানজটের চাপ কম পড়বে, ঈদযাত্রা সহনীয় হবে বলে মন্তব্য করেছেন শিল্প পুলিশের ডিআইজি মো. আজাদ মিয়া। 


বুধবার দুপুরে নারায়ণগঞ্জের কাঁচপুরে অবস্থিত রপ্তানীমুখী এ্যাসকোয়‍্যার লিমিটেড গার্মেন্টস পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, সবাই এক সঙ্গে বাড়ি যেতে চাইলে রাস্তাঘাটে ট্রাফিক জ্যামের সৃষ্টি হবে। এজন্য মালিকপক্ষকে আমরা অনুরোধ করেছি তারা যাতে ধাপে ধাপে ছুটি দেন, তাহলে ঈদ যাত্রাটা সবার জন্য সহনীয় হবে। ঈদের পূর্বেই শ্রমিকদের বেতন-বোনাস যাতে পরিশোধ করা যায় সেটা নিয়েও কাজ করছে শিল্প পুলিশ। 


ডিআইজি মো. আজাদ মিয়া বলেন, শ্রম মন্ত্রণালয় ও স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকে ঈদের ছুটি ঘোষণা করা হবে সেটা যেন শিল্প প্রতিষ্ঠানগুলোতে ধাপে ধাপে দেওয়া হয়। ধাপে ধাপে ছুটি দেওয়া হলে হ্রাসটা কম হবে। একেবারে সবাই বাড়ি যেতে চাইলে রাস্তাঘাটে ট্রাফিক জ্যামের সৃষ্টি হবে। এজন্য আমরা মালিকপক্ষকে অনুরোধ করেছি, তারা যেন পর্যায়ক্রমে ছুটি দেন তাহলে সবার জন্য ঈদযাত্রাটা সহনীয় হবে।


আমাদের কাছে গোয়েন্দা তথ্য আছে কোন প্রতিষ্ঠানগুলোতে সমস্যা হতে পারে, সেজন্য শিল্প পুলিশ কাজ করে যাচ্ছে। মালিকপক্ষ যেকোনভাবে ঈদের আগে বেতন-বোনাস পরিশোধ করতে পারেন। আমাদের শ্রমিক ভাই-বোন যারা আছেন, তারা যেন ঈদের পূর্বে বেতন-বোনাস নিয়ে বাড়ি যেতে পারেন। আনন্দ ও উৎসবের সঙ্গে তারা যাতে ঈদ উদযাপন করতে পারেন সেই চেষ্টা চলছে।


এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ আসাদুজ্জামান, শিল্প পুলিশ-৪ পুলিশ সুপার শারমিন আক্তার, সহকারী পুলিশ সুপার মো. আইনুল হক, এস এম আজিজুল হক, গনেশ গোপাল বিশ্বাস, পরিদর্শক সেলিম বাদশা প্রমুখ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭