সোনারগাঁয়ে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪

সোনারগাঁয়ে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত


নিজস্ব প্রতিনিধিঃ
-সন্ধ্যার পর সমুন্নত স্মৃতিসৌধ প্রাঙ্গণে সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়। অপরদিকে উপজেলা আওয়ামী লীগ ও তার অংগসংগঠন গুলি দিবসটি যথাযথ ভাবে উদ্যাপনের লক্ষ্যে নানা কর্মসুচী পালন করে। পতাকা উত্তোলণ, বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও দোয়া-খায়ের। এ সময় উপজেলা আওয়ামী লীগ ও তার অংগসংগঠনের নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন। সোনারগাঁয়ে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশের মধ্যদিয়ে মঙ্গলবার (২৬শে মার্চ) পালিত হয়েছে। 


দিবসটি পালনে উপজেলা প্রশাসন ও উপজেলার বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান, বিভিন্ন এনজিও-ননএনজিও পৃথক পৃথকভাবে নানা কর্মসুচী গ্রহণ করে।


এলক্ষ্যে সোনারগাঁ উপজেলা প্রশাসন সুর্যোদয়ের সাথে সাথে সমুন্নত বিজয় স্তম্ভে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিনের কার্যক্রমের সূচনা হয়। দিনব্যাপি নানা কর্মসুচীর মধ্যে ছিলো, ’৭১ রণাঙ্গণের বীর শহীদদের স্মরণে বিজয় স্তম্ভে পুষ্পার্পণ ও সকল সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলণ, সকালে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার-ভিডিপিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন, ক্রীড়া প্রতিযোগিতা, রচনা ও চিত্রাঙ্কণ প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণ, বাদ জোহর মসজিদে মসজিদে-মন্দিরে বিশেষ প্রার্থনা, প্রীতি ম্যাচ খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।


এর আগে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারদের সংবর্ধনা প্রদাণ করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মাহফুজ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে  উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সোনারগাঁয়ের সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়সার হাসনাত।


এছাড়াও আরো উপস্থিত ছিলেন, সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. সামসুল ইসলাম ভুইয়া, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো. ইব্রাহীম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবুল ওমর বাবু, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি, উপজেলা আঃলীগের সহ-সভাপতি ও পিরোজপুর ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, সাধারণ সস্পাদক আলী হায়দার, কাঁচপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ ওমর, সনমান্দি ইউপি চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ, বারদি ইউপি চেয়ারম্যান লায়ন বাবুল, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাশেদুল  ইসলাম রাসেদ,সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সাগরসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭