সোনারগাঁয়ে ভোট প্রার্থণায় মাঠ চষে বেড়াচ্ছেন নৌকা ও লাঙ্গল প্রতীকের প্রার্থী - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বুধবার, ৩ জানুয়ারী, ২০২৪

সোনারগাঁয়ে ভোট প্রার্থণায় মাঠ চষে বেড়াচ্ছেন নৌকা ও লাঙ্গল প্রতীকের প্রার্থী


মোঃ নুর নবী জনিঃ-
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে প্রার্থীদের প্রতীক বরাদ্ধ দেয়ার পর থেকেই শুরু হয়েছে নির্বাচনী প্রচারণা। এই আসন থেকে এবার দলীয় ও স্বতন্ত্রসহ প্রার্থী হয়েছিলেন ৮ জন। তবে একমাত্র স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতীক পেয়েও আওয়ামী দলীয় প্রার্থীকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে পড়েছেন এক আওয়ামী লীগ নেতা। ফলে নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে এবার নির্বাচনী মাঠে লড়ছেন ৭ জন। এই ৭ জনের মধ্যে বিভিন্ন দলীয় প্রতীকের ৫ প্রার্থী মাঠে না থেকে, রয়েছেন শুধুমাত্র কাগুজে (পোস্টারিং) প্রচারণায়। আর নেতা কর্মী নিয়ে ভোট প্রার্থণায় মূলত মাঠ চষে বেড়াচ্ছেন নৌকা ও লাঙ্গল প্রতীকের প্রার্থী।


জানা গেছে, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য প্রার্থীদের প্রতীক বরাদ্ধ দেয়ার পর থেকেই নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে শুরু হয়েছে নির্বাচনী প্রচার প্রচারণা। এই আসনে এবার দলীয় ও স্বতন্ত্রসহ প্রার্থী হয়েছিলেন ৮ জন। তাদের মধ্যে রয়েছেন সাবেক সংসদ সদস্য আওয়ামী লীগের আব্দুল্লাহ কায়সার (নৌকা), বর্তমান সংসদ সদস্য জাতীয় পার্টির লিয়াকত হোসেন খোকা (লাঙ্গল), বাংলাদেশ সুপ্রিম পার্টির আসলাম হোসেন (একতারা), বিকল্প ধারা বাংলাদেশ'র নারায়ণ দাস (কুলা), বিএনএম'র এবিএস ওয়ালিউর রহমান খাঁন (নোঙ্গর), বাংলাদেশ তরিকত ফেডারেশন'র মজিবুর রহমান (ফুলের মালা), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট'র আরিফ (ছড়ি) ও একমাত্র স্বতন্ত্র প্রার্থী স্থানীয় আওয়ামী লীগের সদস্য এ.এইচ.এম মাসুদ দুলাল (ঈগল)। তবে একমাত্র স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতীক পেয়েও আওয়ামী দলীয় প্রার্থীকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে পড়েছেন আওয়ামী লীগ নেতা এ.এইচ.এম মাসুদ দুলাল (ঈগল)। এদিকে স্ব স্ব নেতা কর্মী ও পরিবার পরিজন নিয়ে উপজেলার সবগুলো ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকার গ্রামে গ্রামে গিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থণায় মূলত মাঠ চষে বেড়াচ্ছেন আওয়ামী দলীয় প্রার্থী সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার (নৌকা) ও বর্তমান সংসদ সদস্য জাতীয় পার্টির লিয়াকত হোসেন খোকা (লাঙ্গল)। 


নানান ধরণের উন্নয়নের আশ্বাস দিয়ে বাড়ি বাড়ি গিয়ে ভোট ও দোয়া চাওয়ার পাশাপাশি বিভিন্ন স্থানে নির্বাচনী ক্যাম্প বসানো, উঠান বৈঠক, মাইকিং আর পোস্টার সাঁটানোসহ নির্বাচনী স্লোগানে মুখরিত রাখছেন তারা। 


অপরদিকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য প্রার্থী হয়েও ভোটারদের কাছে গিয়ে ভোট প্রার্থণা, ক্যাম্প বসানো, উঠান বৈঠক এমনকি মাইকিং করেও প্রচারণায় নেই বিভিন্ন দলীয় প্রতীকের অন্য ৫ প্রার্থী। তাদের মধ্যে কয়েকজন শুধুমাত্র কাগুজে (পোস্টারিং) প্রচারণায় রয়েছেন বিভিন্ন রাস্তার পাশে। সাধারণ ভোটাররা স্ব শরীরে দেখা পাচ্ছেননা কাগুজে প্রচারণার প্রার্থীদের। তাই এবার নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী দলীয় প্রার্থী সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার (নৌকা) ও পর পর দুইবারের বর্তমান সংসদ সদস্য জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা লিয়াকত হোসেন খোকা (লাঙ্গল)'র মধ্যে।


তবে সরেজমিনে ভোটাররা জানান, এবার কোনো প্রতিক ভোট নয়, ভোট হবে উন্নয়ন দেখে, কে উন্নয়ন করেছে! কাকে কাছে পেয়েছে! কোন দল উশৃংখল, কোন দল সুশৃংখল এবং করোনা মহামারীতে কোন দলকে কাছে পেয়েছি সেই হিসাব করেই ভোট দিয়ে সংসদ সদস্য বানাবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭