ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনে আ'লীগের মনোনয়ন প্রত্যাশি সাবেক ছাত্রনেতা আরিফুর রহমান - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩

ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনে আ'লীগের মনোনয়ন প্রত্যাশি সাবেক ছাত্রনেতা আরিফুর রহমান


মো: রফিকুল হাসান সোহাগঃ (ব্রাহ্মণবাড়িয়া থেকে
)

আসন্ন  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করলেন সাবেক ছাত্রনেতা আমেরিকা প্রবাসী আরিফুর রহমান আরিফ।

গত ১৯ নভেম্বর ২০২৩  অনলাইনে ব্রাহ্মণবাড়িয়া -৩ নির্বাচনী আসন নম্বর (২৪৫) এর মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি।

আরিফুর রহমান আরিফ ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও জেলা আওয়ামী যুবলীগের অন্যতম সদস্য ছিলেন। এছাড়া  আমেরিকার কানেকটিকাট স্ট্যাট আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক-১। তিনি জানান- আমি ছাত্র জীবন থেকেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা যদি আমাকে মনোনয়ন দেন তাহলে আমি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবো। যদি দল আমাকে মনোনয়ন না দেন তাহলে যাকে মনোনয়ন দেবেন তাঁর পক্ষে নির্বাচনী প্রচারণা করবো ও দলের মনোনীত প্রার্থীকে বিজয়ী করতে সর্বাত্মক সহযোগিতা করবো।

আরিফুর রহমান আরিফ ১৯৯০ সালে  ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ১০ নং রামরাইল ইউনিয়নের ছাত্রলীগের গুরুত্বপূর্ণ পদ দিয়ে তার রাজনীতি জীবনের হাতেখড়ি। ১৯৯৫-১৯৯৬ সালে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ছাত্র সংসদ নির্বাচনে ছাত্রলীগ থেকে সাহিত্য ও বিতর্ক সম্পাদক হিসেবে নির্বাচিত হন। এছাড়া আরিফুর রহমান আরিফ ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার রামরাইল ইউনিয়নের সোহাতা গ্রামের এক মুসলিম সম্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। বর্তমানে তিনি কাছাইট গ্রামে স্থায়ী বাসিন্দা হিসেবে বসবাস করেন। তার পিতা মরহুম ফয়েজুর রহমান (শিশু ভূঁইয়া) ও মাতা আমিনুর নেছা ভূইয়া । তিন ভাই ও তিন বোনের মধ্যে তিনি সবার ছোট।

তিনি ব্রাহ্মণবাড়িযা সরকারী কলেজ থেকে এইচএসসি ও বিএসএস পাশ করেন। পরবর্তীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্র বিজ্ঞানে এমএসএস অধ্যায়ন করেন । ব্রাহ্মণবাড়িয়া আইন কলেজে এল এল বি অদ্যায়ন করেন ।

আরিফুর রহমান আরিফ ব্রাহ্মণবাড়িয়া ছাত্রলীগ ও পরবর্তীতে যুবলীগের নেতা ছিলেন। তিনি রাজনৈতিক জীবনে ছাত্রলীগ ও যুবলীগের বিভিন্ন পদ ও পদবিতে নিষ্ঠার সঙ্গে কাজ করে গেছেন। রামরাইল ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা দক্ষিণ অঞ্চল চার ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক-১ পদে দায়িত্ব পালন করেন।

বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা স্মৃতি সংসদ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাধারণ সম্পাদক, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি কার্যকরী সদস্য। 

রাজনীতির পাশাপাশি তিনি বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি (FPAB) এর ভিশন ২০০০ প্রকল্পের ইউনিট ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। ব্রাহ্মণবাড়িয়া এলজিইডি এবং জেলা পরিষদের প্রথম শ্রেণীর সরকারী ঠিকাদার ছিলেন। তিনি ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্সের সদস্য ছিলেন।

আরিফুর রহমান আরিফ বর্তমানে আমেরিকার ব্রীজপৌট সিটি  কানেকটিকাট স্টৃট এ স্বপরিবারে বসবাস করছেন।

আরিফুর রহমান আরিফ, বর্তমানে যুক্তরাষ্ট্রের ব্রীজপোর্ট সিটি, কানেকটিকাটে  স্রী, দুই কন্যা ও এক পুত্র সন্তানদের নিয়ে স্থায়ীভাবে বসবাস করছেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭