কায়সার হাসনাত কে নৌকা প্রতীকে মনোনীত করায় আ.লীগের আনন্দ মিছিল - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩

কায়সার হাসনাত কে নৌকা প্রতীকে মনোনীত করায় আ.লীগের আনন্দ মিছিল


মোঃ নুর নবী জনিঃ
-নারায়ণগঞ্জ - ৩ (সোনারগাঁ) আসনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও  সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আব্দুল্লাহ আল-কায়সার হাসনাত নৌকার মনোনয়ন পাওয়ায়, সোনারগাঁ উপজেলা জুড়ে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনসহ সর্বস্তরের মানুষের মাঝে আনন্দ বিরাজ করছে।


রবিবার বিকালে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে থেকে নারায়ণগঞ্জ - ৩ আসনে কায়সার হাসনাতের নাম ঘোষণা করেন। এর আগে বাংলদেশ আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনীত প্রার্থীদের চিঠিতে স্বাক্ষর করেন।


নাম ঘোষণার পর থেকে গভীর রাত পর্যন্ত উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডের মহল্লায় নেতাকর্মীরা মিষ্টি বিতরণ আতশবাজি ও বাদ্যযন্ত্র বাজিয়ে আনন্দ মিছিল করেন । দীর্ঘ ১০ বছর পর এই আসনটিতে সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আব্দুল্লাহ্-আল-কায়সার হাসনাত আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায় সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের দোলাসের পরিমাণ দ্বিগুণ হয়ে উঠে।


সূর্যোদয়ের পর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মোগরাপাড়া চৌরাস্তায় অবস্থিত সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে নেতাকর্মীকে ডাক-ঢোল বাজিয়ে আনন্দ উৎসব করতে দেখা যায়।


সোমবার সকালে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রাপ্ত আব্দুল্লাহ্ আল কায়সার উপজেলার মোগরাপাড়া ইউনিয়নে পারিবারিক কবরস্থানে গিয়ে  তার দাদা ,বাবা , চাচা সহ পরিবারের মৃত্যুবরণকারীদর কবর জিয়ারত করেন।


কবর জিয়ার শেষে কায়সার হাসনাত উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে গেলে উপস্থিত নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে বরণ করে নেন। এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও সোনারগাঁ পৌরসভা থেকে হাজার হাজার নেতাকর্মী দলে দলে বাদ্যযন্ত্র বাজিয়ে শেখ হাসিনা ও কায়সার হাসনাতের ছবি সম্বলিত ব্যানার ফেস্টুন নিয়ে আনন্দ মিছিল করে সেখানে উপস্থিত হয়। তিনি উপস্থিত নেতা-কর্মীদের সাথে মত বিনিময় করেন। 

দ্বাদশ সংসদ নির্বাচনে কায়সার হাসনাতকে দলীয় প্রার্থী হিসেবে মনোনীত করায় আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মনোনয়ন বোর্ডের সকল সদস্যদের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন। 


নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, নৌকা আজ শুধু শেখ হাসিনা বা আওয়ামী লীগের মার্কা নয়। নৌকা বাংলাদেশের উন্নয়ন অগ্রগতির মার্কা হয়ে দাঁড়িয়েছে। জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ। আমি আমার প্রিয় সোনারগাঁ বাসিকে নিয়ে স্মার্ট বাংলাদেশ গড়ার একজন সারথি হতে চাই। আসন্ন নির্বাচনে এই নারায়ণগঞ্জ -৩ আসন দেশরত্ন শেখ হাসিনাকে উপহার দিতে চাই। আপনারা সব সময় আমার পাশে ছিলেন আশা করি আগামীতেও আপনারা পাশে থাকবেন। আপনাদের অক্লান্ত পরিশ্রম ও সহযোগিতা আমরা বিজয়ী হয়ে নিজের নৌকা শেখ হাসিনাকে উপহার দিব ইনশাল্লাহ। পরে তিনি সোনারগাঁও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সে , মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তান কমান্ডের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।  


উল্লেখ্য, আব্দুল্লাহ্ আল কায়সার হাসনাত ২০০৮ সালে নৌকা প্রতীক পেয়ে বিএনপির হেভি ওয়েট নেতা ও সাবেক মন্ত্রী অধ্যাপক রেজাউল করিম কে ৮৬ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। পরবর্তীতে ২০১৪ সালে তার আপন চাচা সোনারগাঁ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেনকে আওয়ামী লীগ মনোনয়ন দেওয়া হয়। কিন্তু জাতীয় পার্টির সাথে জোটের কারণে মনোনয়ন দেওয়ার তিনদিন পর কেন্দ্র থেকে তাকে মনোনয়ন প্রত্যাহারের নির্দেশ দেন। মোশাররফ হোসেন মনোনয়ন প্রত্যাহার করে নিলে জাতীয় পার্টিকে এ আসনটি ছেড়ে দেওয়া হয়। ফলে জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকা এই আসন থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। আওয়ামী লীগ ২০০৮ সালে পূর্বের ন্যায় জাতীয় পার্টির সাথে জোটবদ্ধ করার করায় দ্বিতীয়বারের মতো লিয়াকত হোসেন খোকা নির্বাচিত হন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭