সোনারগাঁয়ে ২ দিন ব্যাপী হাসিনা: এ ডটার্স টেল চলচ্চিত্র প্রদর্শনী সম্পূর্ণ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শনিবার, ৭ অক্টোবর, ২০২৩

সোনারগাঁয়ে ২ দিন ব্যাপী হাসিনা: এ ডটার্স টেল চলচ্চিত্র প্রদর্শনী সম্পূর্ণ




মোঃ নুর নবী জনিঃ-নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে দু’দিন ব্যাপী হাসিনা: এ ডটার্স টেল চলচ্চিত্র প্রদর্শনী সমাপ্ত।


গতকাল শুক্রবার সকালে সোনারগাঁ উপজেলা পরিষদ চত্বরে জেলা পরিষদ মিলনায়তনে এ প্রদর্শনী অনুষ্ঠান শুরু হয়ে শেষ হয় আজ শনিবার সন্ধ্যায়। 


সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সদস্য, নারায়নগঞ্জ-৩ আসনের মনোনয়ন প্রত্যাশী ও নগদ লিমিটেডের নির্বাহী পরিচালক মারুফুল ইসলাম ঝলকের উদ্যোগে এ প্রদর্শণী অনুষ্ঠিত হয়। 


চলচ্চিত্র প্রদর্শনী সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মী, স্কুল কলেজের শিক্ষার্থী, শিক্ষক ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের লোকজন উপভোগ করেন। প্রদর্শনী দেখতে আসা দর্শনার্থীদের বিনামূল্যে টিকিট প্রদান করা হয়। 


সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সদস্য মারুফুল ইসলাম ঝলক বলেন, হাসিনা: এ ডটার্স টেল চলচ্চিত্রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, আওয়ামী লীগের ত্যাগের ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরা হয়েছে। তাছাড়া ১৯৭৫ সালে একটি পরিবারকে নৃশংসভাবে হত্যার ঘটনা ও নিশ্চিহ্ন করার অপচেষ্টা সম্পর্কে জনগণ এ প্রামাণ্যচিত্রের মাধ্যমে আরো স্পষ্ট ধারণা নিতে পেরেছেন। পাশাপাশি একটি পরিবার বা ব্যক্তির পক্ষে কতটুকু ত্যাগ করা সম্ভব,  সেটিরও একটি উদাহরণ সবাইকে দেখানো সম্ভব হয়েছে বলে আমি মনে করি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট দুই বোন শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকাবস্থায় পরিবারের সকল সদস্যসহ বঙ্গববন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়। তারপর নির্বাসিত জীবন কাটিয়ে ১৯৮১ সালে দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নানা ঘটনাপ্রবাহ নিয়ে এ প্রামাণ্যচিত্রটি তৈরি হয়েছে।


আজ প্রদর্শনীর শেষ দিনে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শামসুল ইসলাম ভূঁইয়া, নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সাংসদ আব্দুল্লাহ আল কায়সার,উপজেলা আঃ লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম চেয়ারম্যান, উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু ও সাঃ সম্পাদক  আলী হায়দার, উপজেলা আঃ লীগের যুগ্ম সম্পাদক আশরাফুজ্জামান,উপজেলা আঃ লীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসাইন, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাশেদুল ইসলাম রাসেল ও সাঃ সম্পাদক শফিকুল ইসলাম সাগর সহ অন্যানয় আওয়ামী নেতৃিবৃন্দ।

এছাড়া প্রদর্শনী অনুষ্ঠানে সোনারগাঁয়ের বিভিন্ন শ্রেনী পেশার মানুষের পাশাপাশি স্কুল-কলেজেট শিক্ষার্থী, গণমাধ্যম কর্মী ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭