আগামী জাতীয় সংসদ নির্বাচনে সোনারগাঁয়ে নৌকার মনোনয়ন চাইবেন মাহফুজুর রহমান কালাম - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শুক্রবার, ৩০ জুন, ২০২৩

আগামী জাতীয় সংসদ নির্বাচনে সোনারগাঁয়ে নৌকার মনোনয়ন চাইবেন মাহফুজুর রহমান কালাম


সোনারগাঁ প্রতিনিধিঃ-
আগামী জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৩ সোনারগাঁ আসন থেকে নৌকা মনোনয়ন চাইবেন সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলহাজ্ব মাহফুজুর রহমান কালাম।

শুক্রবার বিকেলে পৌরসভার চামেলী হাউজে তৃনমুল আওয়ামীলীগের নেতাকর্মীদের নিয়ে ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সাথে মত বিনিময় কালে তিনি এ কথা বলেন। 

তিনি বলেন ২০১৪ সাল ও ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে আমি নৌকা মনোনয়ন চেয়েছিলাম কিন্তু মহাজোট থেকে সোনারগাঁয়ের এ আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দেয়ায় আমি মনোনয়ন বঞ্চিত হয়েছি। সে জন্য আমি আগামী জাতীয় সংসদ নির্বাচনে পুণরায় এ আসনটি থেকে নৌকা মনোনয়ন চাইবো। মাননীয় প্রধানমন্ত্রী আমার মাতৃতুল্য নেত্রী যদি আমাকে যোগ্য মনে করেন তাহলে তিনি এই আসনে নৌকা মনোনয়নটি আমাকে উপহার দিবেন। আমি আশা করি নেত্রী যদি আমাকে নৌকা মনোনয়ন দেন তাহলে আমি সোনারগাঁ আসনটি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিবো। তিনি বলেন, আমি ছোটকাল থেকে ছাত্র রাজনীতি মাধ্যমে আওয়ামী লীগের সাথে যুক্ত হই। সেই থেকে আজও আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত থেকে শেখ হাসিনার নির্দেশ মোতাবেক দলের সকল কর্মকাণ্ডে অংশগ্রহণ করে যাচ্ছি।  

মাহফুজুর রহমান কালাম বলেন, আমি সাত বছর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছি। এই দায়িত্ব পালন কালে দলকে শক্তিশালী করার জন্য যা যা করা দরকার আমি সবকিছু করেছি। কিন্তু সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগ আমাকে মূল্যায়ন করেনি। তারা সব সময় আমাকে বাদ দিয়ে কমিটি করার চেষ্টা করেছে। গত কিছুদিন আগের একটি ঘটনা উল্লেখ করে তিনি বলেন, কতদিন আগে সোনারগাঁ উপজেলা থেকে নারায়নগঞ্জ জেলা আওয়ামী লীগের কমিটিতে সদস্য পদের জন্য সোনারগাঁ থেকে ১৪ জনের নাম প্রস্তাব করা হয় সেখানে আমার নামটি প্রস্তাব করা হয়নি। তিনি বলেন আমি কি এতই পচে গেছি যে ১৪ জনের নামের তালিকা আমার নামটি স্থান পায়নি অথচ যারা একসময় বিএনপি করতো নব্য আওয়ামীলীগার তাদের অনেকের নাম সেখানে স্থান পেয়েছে। আমি এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। তিনি বলেন, যে দলের জন্য সারাটি জীবন নিজের জীবন উৎসর্গ করেছি হামলা মামলা শিকার হয়েছি, পরিবার পরিজন নিয়ে পালিয়ে বেরিয়েছি অথচ সেই দলের নেতারা আমাকে বাদ দিয়ে কমিটি করতে চায়। এ সময় মাহফুজুর রহমান কালাম উপজেলা আওয়ামী লীগের সমালোচনা করে বলেন, কিছুদিন আগে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের প্রস্তাবিত কমিটি ঘোষনা করা হয়েছে সে কমিটির আবার পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে অথচ এরকম প্রস্তাবিত কমিটির পরিচিতি সভা বাংলাদেশে আরেকটি হয়েছে কিনা আমার জানা নেই!  

সে প্রস্তাবিত কমিটিতে তিন নাম্বার সদস্য হিসেবে আমার নামটি রাখা হয়েছে অথচ আমি দলের একজন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ছিলাম সেখানে নিয়ম অনুযায়ী সদস্য পদে আমার নামটি প্রথম আসার কথা ছিল অথচ যারা বর্তমানে দলের নেতৃত্ব দিচ্ছে তারা আমাকে বাদ দিয়ে কমিটি করার সিদ্ধান্ত নিয়েছিল কিন্তু বিশেষ চাপে পড়ে আমার নামটি তিন নাম্বারে রেখেছে। আমি কমিটিকে উদ্দেশ্য করে বলতে চাই আপনারা যারা বর্তমানে কমিটির নেতৃত্বে রয়েছেন তারা আমার রাজনৈতিক প্রোফাইলটি ঘেটে দেখবেন। আপনারা কতদিন ধরে রাজনীতি করেন? আর আমি কতদিন ধরে রাজনীতি করি। সে প্রোফাইল দেখে আপনারা নতুন করে কমিটি করেন যাতে বিএনপি জোট সরকার আমলে অন্যায় অত্যাচারের শিকার হয়েছে তারা অনেকেই এ কমিটিতে স্থান পাবে। তিনি জাতীয় পার্টির সমালোচনা করে বলেন, গত দুটি জাতীয় সংসদ নির্বাচনে আমাদের মহাজোটের নেত্রী শেখ হাসিনা জাতীয় পার্টিকে এ আসনটি ছেড়ে দিয়েছেন। অথচ সেই জাতীয় পার্টি আমাদের আওয়ামীলীগকে ধ্বংস করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। জাতীয় পার্টির জানা উচিত আজ আমাদের নেত্রীর দয়ায় তিনি এমপি হয়েছেন এবং নেত্রীর সিদ্ধান্ত মোতাবেক আমরা তার হয়ে কাজ করে তাকে এমপি বানিয়েছি। তিনি বলেন, জাতীয় পার্টি এখন আমাদের দলে নেই। জাতীয় পার্টি চেয়ারম্যান স্পষ্ট বলে দিয়েছেন তারা দেশের ৩০০ আসনের তাদের এমপি মনোনয়ন দিবেন। জাতীয় পার্টির চেয়ারম্যান এও বলেছেন যে দেশটা গোপনে শ্রীলংকা হয়ে গেছে। যারা মহাজোটে থেকে  এরকম দেশ বিরোধী কথা বলে তারা আর যাই হোক মহাজোটে অংশ হতে পারে না।  সে জন্য আমি আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুরোধ করবো আগামী জাতীয় সংসদ নির্বাচনে এই আসনটিকে পুণরায় আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেন। আপনি যাকে যোগ্য মনে করে মনোনয়ন দিবেন আমরা তার হয়ে কাজ করে নৌকাকে নির্বাচিত করে এ আসনটি আপনাকে উপহার দেবো।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭