বাংলাদেশ-ভারত সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের কমিটি গঠন - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

রবিবার, ২৮ মে, ২০২৩

বাংলাদেশ-ভারত সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের কমিটি গঠন


নিজস্ব সংবাদদাতাঃ
-দুই বাংলার (বাংলাদেশ-ভারত) সাহিত্য ও সাংস্কৃতিক মেলবন্ধনে লেখক, কবি, সাহিত্যিক এবং সংস্কৃতি কর্মীদের সমন্বয়ে “বাংলাদেশ-ভারত সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ” নামে একটি কমিটি গঠন করা হয়েছে।

ভারতের লেখক ও গবেষক ড. অমিত চট্টোপাধ্যায়কে সভাপতি এবং বাংলাদেশের ছড়াকার ও গীতিকার এইচ এস সরোয়ারদীকে সাধারণ সম্পাদক করে ২৯ সদস্য বিশিষ্ট কমিটি করা হয়। 

কমিটিতে সভাপতি পদে রয়েছেন লেখক ও গবেষক ড. অমিত চট্টোপাধ্যায় (ভারত), সহ সভাপতি পদে রয়েছেন সম্পাদক ও গবেষক মোহাম্মদ আব্দুল হামিদ (বাংলাদেশ), ছড়াকার ও সাংবাদিক আলম হোসেন (বাংলাদেশ), কবি ও সংগঠক ডা: সুদর্শন রায় (ভারত), সাধারণ সম্পাদক পদে ছড়াকার ও গীতিকার এইচ এস সরোয়ারদী (বাংলাদেশ), যুগ্ম সম্পাদক পদে কবি ও লেখক অরুপ কুমার (ভারত), সাংবাদিক ও সম্পাদক হাসান মাহমুদ রিপন (বাংলাদেশ), কবি ও সংগঠক তারাপদ বিশুই (ভারত), সাংগঠনিক সম্পাদক পদে কবি শরীফ হোসেন সেলিম (বাংলাদেশ), সহ সাংগঠনিক সম্পাদক সাংবাদিক ও সংগঠক মো. সাইদুর রহমান (বাংলাদেশ), কবি ও সংগঠক লিটন পল্লী (বাংলাদেশ), অর্থ সম্পাদক কবি ও সমাজ সেবক সনজিত কুমার রায় (বাংলাদেশ), সহ অর্থ সম্পাদক সমাজ সেবক দুলাল মিয়া (বাংলাদেশ), সাহিত্য সম্পাদক কবি ও আইনজীবী অনামিকা চৌধুরী (বাংলাদেশ), সহ সাহিত্য সম্পাদক সঙ্গীত শিল্পী বনানী সরকার (ভারত), আন্তর্জাতিক সম্পাদক কবি মন্টু দাস (ভারত), সহঃ আন্তর্জাতিক সম্পাদক সাংবাদিক মাহবুবুল ইসলাম সুমন (বাংলাদেশ), প্রকাশনা সম্পাদক প্রকাশক ও কবি আহমেদ মুনীর (বাংলাদেশ), সহ প্রকাশনা সম্পাদক লেখক সোমা চট্টোপাধ্যায় (ভারত), সাংস্কৃতিক সম্পাদক সঙ্গীত শিল্পী মৌসুমি দাস (ভারত), সহ সাংস্কৃতিক সম্পাদক টেলিভিশন ও বেতার সঙ্গীত শিল্পী স্নিগ্ধা রিতা রায় (বাংলাদেশ), সঙ্গীত শিল্পী মনির প্রবাসী (বাংলাদেশ), কবি শাহানাজ পারভীন শান্তা (বাংলাদেশ), প্রচার সম্পাদক গবেষক ও চিত্র শিল্পী অহীন্দ্র দাস (ভারত), সহ প্রচার সম্পাদক কবি ও প্রকাশকআসাদুল্লাহ মুক্তা (বাংলাদেশ) ও সদস্য হিসেবে রয়েছেন আবৃত্তি শিল্পী জয়শ্রী সিনহা (ভারত), সঙ্গীত শিল্পী সীমা দে (ভারত), সঙ্গীত শিল্পী মো. রজব আলী, কন্ঠ শিল্পী মো. রুস্তম আলী (বাংলাদেশ)। 

গত শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন সংলগ্ন পানাম টুরিস্ট পার্কে দুই বাংলার কবি, সাহিত্যিক ও সাংষ্কৃতিক ব্যাক্তিদের উপস্থিতিতে এই কমিটি ঘোষণা করা হয়। এর আগে অনুষ্ঠিত হয় বাংলাদেশ-ভারত সাহিত্য ও সাংস্কৃতিক উৎসব। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭