সোনারগাঁয়ে নানা আয়োজনে পহেলা বৈশাখ-১৪৩০ উদযাপন - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শুক্রবার, ১৪ এপ্রিল, ২০২৩

সোনারগাঁয়ে নানা আয়োজনে পহেলা বৈশাখ-১৪৩০ উদযাপন


মোঃ নুর নবী জনিঃ
-একদিকে পবিত্র রমজান মাস অন্যদিকে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। এ উৎসব’কে কেন্দ্র করে নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে নানান আয়োজনের মধ্য দিয়ে উপযাপন করা হয়েছে বাংলা বর্ষবরণ 'পহেলা বৈশাখ-১৪৩০'।


এ উপলক্ষে শুক্রবার (১৪ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে উৎসবমুখর পরিবেশ ও বর্ণিল আয়োজনে এক বিশাল বর্ষবরণের মঙ্গল শোভাযাত্রা বের হয়। মঙ্গল শোভাযাত্রাটি উপজেলা শহরের প্রদান প্রদান সড়ক প্রদক্ষিণ করে ভট্টপুর বটমুলে এসে শেষ হয়।


পরে ভট্টপুর বটমুল মঞ্চে জাতীয় সংগীত পরিবেশন, বৈশাখের গান, পল্লীগীতি গানসহ এক আনন্দঘন উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠানটি পবিত্র রমজান মাস ও শুক্রবার থাকায় বেলা ১২ টার মধ্যে সমাপ্ত করা হয়।


মঙ্গল শোভাযাত্রায় নেতৃত্ব দেন,সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেজওয়ান উল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সামসুল ইসলাম ভুইয়া, সহকারী কমিশন (ভূমি) মো. ইব্রাহীম, সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ মাহবুব আলম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাবরিনা হক,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। 


বর্ষবরণ 'পহেলা বৈশাখ-১৪৩০'কে প্রাণবন্ত করতে আরো উপস্থিত ছিলেন,সোনারগাঁ থানার ওসি (তদন্ত) আহসান উল্লাহ, ওসি ( অপারেশন) মাহফুজুর রহমান,সোনারগাঁ উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা পরিষদ সদস্য আবু নাঈম ইকবাল, উপজেলা প্রকৌশলী আরজুরুল হক,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল জব্বার,যুব উন্নয়ন কর্মকর্তা ইয়াসুনুল হাবীব,মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম প্রধান, সহকারী শিক্ষা অফিসার মোস্তফা কামাল,কাজল চন্দ্র বনিক,মৎস্য কর্মকর্তা জেসমিন আক্তার,মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন সুলতানা,সমাজসেবা কর্মকর্তা সাকিবা সুলতানা, ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর শাহানারা আঁচল, এসিসেন্ট প্রোগ্রামার ফাতেমা তুজ জান্নাত উপজেলা কৃষি কর্মকর্তা আফরোজা সুলতানা, প্রাণিসম্পদ কর্মকর্তা মঞ্জুরুল হাসান,ইসলামি ফাউন্ডেশনের সুপার ভাইজার আনোয়ারা বেগম সহ বিভিন্ন দপ্তর ও শিল্পকলা একাডেমিক কর্মকর্তা, কর্মচারী,রাজনৈতিক ব্যক্তিবর্গ,শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক,স্থানীয় সাংবাদিক বৃন্দ। 


পুরোনো ঐতিহ্যকে ধরে রাখতে সেই পুরোনো দিনের বিয়ের একমাত্র বাহন পালকী, পণ্য বাহনকারী ঘোড়া গাড়ী, লাঠি, তামাক সেবনের জন্য হুকা, নববধূর সাজে বর-কনে, রহিম রূপবানের সাজে গাড়িতে ছেলে মেয়েরা, হারিয়ে যাওয়া সেই পুরনো হারিকেন সহ অনেক কিছু এই মঙ্গল শোভাযাত্রায় স্থান পায়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭