সোনারগাঁয়ে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শুক্রবার, ১৬ ডিসেম্বর, ২০২২

সোনারগাঁয়ে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত


মোঃ নুর নবী জনিঃ
-মহান বিজয় দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে শুক্রবার সারা দিন বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। 


ভোর ৬টায় ঐতিহাসিক শহীদ মজনু পার্ক স্মৃতিসৌধে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভসূচনা করা হয়। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর জাতীর পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। 


এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুষ্পমাল্য অর্পণ করেন নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য জননেতা লিয়াকত হোসেন খোকা।


পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজওয়ান উল ইসলামের নেতৃত্বে উপজেলা প্রশাসন, জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধারা,সোনারগাঁ থানা, উপজেলা  আওয়ামী লীগ, উপজেলা আনসার ভিডিপি, অফিসার্স ক্লাব।


এরপর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড সামসুল ইসলাম ভুইয়া,সহ-সভাপতি ও পিরোজপুর ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল কায়সার হাসনাতের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ,স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ,মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগ, স্বাস্থ্য কমপ্লেক্স, সোনারগাঁও সিটি প্রেসক্লাব, উপজেলা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠন। 


সকাল সাড়ে ৮টায় উপজেলা পরিষদ চত্বরে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।


পরে বিজয় দিবস উদযাপন অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার রেজওয়ান উল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী বক্তব্যের মধ্য দিয়ে শুরু হয় কুচকাওয়াজ, শরীরচর্চা প্রদর্শন ও ক্রীড়া প্রতিযোগিতা। উপজেলা পরিষদ চত্বরে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনে অংশ নেন বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, বিএনসিসি, আনসার ভিডিপি, বাংলাদেশ স্কাউট এবং স্কুল-কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীরা। 


এরপর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতা ও বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়। এরপর ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।


এ ছাড়া বাদ জোহর জাতির শান্তি, অগ্রগতি ও মঙ্গল কামনা করে উপজেলার সব মসজিদে বিশেষ মোনাজাত এবং সুবিধামতো সময়ে মন্দির, গির্জা ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা এবং দুপুরে উপজেলার সব এতিমখানা ও হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭