সোনারগাঁয়ে কবরস্থানের জমি দখলের চেষ্টা - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২

সোনারগাঁয়ে কবরস্থানের জমি দখলের চেষ্টা


সোনারগাঁ প্রতিনিধিঃ- সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের কাঠারাবো দক্ষিনপাড়া গ্রামে ১০০ বছরের পুরোনো পারিবারিক কবরস্থানে জোরপূর্বক বালু ভরাট করে ঘর নির্মাণের অভিযোগ উঠেছে একই এলাকার মৃত মোঃ শাহজাহানের ছেলে ভূমিদস্যু আমির হোসেনের বিরুদ্ধে।


এলাকাবাসীর অভিযোগ বিগত প্রায় ১০০ বছরের পুরোনো কবরস্থানে বালু ফেলে জোরপূর্বক দখল করার চেষ্টা করছে ভূমিদস্যু ও সন্ত্রাসী আমির হোসেন। ইতোমধ্যে বাহিরের ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে একবার ঘর উঠালেও আমরা এলাকাবাসী সবাই মিলে সে ঘর ভেঙে দিয়েছি। তারা জানান, আমির হোসেন এলাকার সাধারণ মানুষের জমির অংশ কেনাবেচা করে আমাদের এলাকায় অরাজকতার সৃষ্টি করে আসছে। শুধু তাই নয় তার বিরুদ্ধে মাদক ও নারী কেলেঙ্কারির বিষয়েও অনেক অভিযোগ রয়েছে। এর আগেও বিভিন্ন পত্র-পত্রিকায় তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ নিয়ে সংবাদ প্রকাশিত হয়েছে।


জমির মালিক ও অভিযোগকারী একই এলাকার মোঃ মাহিল উদ্দিনের ছেলে কবির হোসেন বলেন, এই কবরস্থানের যায়গাটি আমাদের পৈতৃক সম্পত্তি। আমরা কবরস্থানের নামে এই যায়গাটি ওয়াফ্ফা করে দিয়েছি। কিন্তু বহিরাগত সন্ত্রাসীদের সাথে নিয়ে ভূমিদস্যু ও সন্ত্রাসী আমির হোসেন যায়গাটিতে জোরপূর্বক বালু ভরাট করে দখলের পায়তারা করছে। এখানে শতশত মৃত মানুষকে কবর দেয়া হয়েছে। কবরস্থানটি যেন টিকে থাকে আমরা প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।


সরেজমিনে গেলে জায়গার আরেক অংশীদার আব্দুল বাসেদ বলেন, জামপুর আঠালিয়া মৌজায় সিএস, ১১৪, এসএ, ১১৪, আরএস ১৫২ দাগে ৩ শতাংশ যায়গা আমরা কবরস্থানের নামে ওয়াফ্ফা করে দিয়েছি। যায়গার পরিমাণ কম দিধায় আমরা কবরস্থানের নামে আমাদের সম্পত্তি থেকে আরো এক শতাংশ যায়গা লিখে দেয়ার চিন্তা করছি। এদিকে শাহজাহানের ছেলে আমির হোসেন তার ভাড়াটিয়া সন্ত্রাসীদের দিয়ে কবরস্থানের যায়গায় ঘর উঠাতে চাইছে। এটা কোন দুনিয়ায় আছি আমরা? এর বিচার কে করবে?


এ বিষয়ে সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুব আলম জানান, বিষয়টি নিয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭