সোনারগাঁ উপজেলা আ'লীগের উদ্যোগে শেখ রাসেলের জন্মদিন পালিত - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২

সোনারগাঁ উপজেলা আ'লীগের উদ্যোগে শেখ রাসেলের জন্মদিন পালিত


আজকের সংবাদ ডেক্সঃ-
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উদ্‌যাপন করলেন সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগ।


মন্ত্রিপরিষদ বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী, গত বছর থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ হিসেবে উদ্‌যাপন হচ্ছে। শেখ রাসেল জাতীয় দিবসের এবারের মূল প্রতিপাদ্য হচ্ছে-‘শেখ রাসেল নির্মলতার প্রতীক, দুরন্ত প্রাণবন্ত নির্ভীক।’


প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের এ দিনে (১৮ অক্টোবর) ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতিবিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন।

৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল। বঙ্গবন্ধুর সঙ্গে নরপিশাচরা নির্মমভাবে তাকেও হত্যা করেছিল। তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।


শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে।

শহীদ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগ মঙ্গলবার (১৮ অক্টোবর) সকাল ৯টায় বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত শেখ রাসেলসহ ১৫ আগস্টে নিহত সব শহীদের কবরে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে।


মঙ্গলবার সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের উদ্যোগ এ দোয়া ও কেক কাঁটা হয়। 


সোনারগাঁ উপজেলা পরিষদে এ সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান এর কক্ষে এই আয়োজন করা হয়।


এই সময় সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়ার সভাপতিত্বে উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সী, সনমান্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ্, একাত্তর ঘাতক দালাল নির্মুল কমিটির সহসভাপতি নির্মল কুমার সাহা,শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সোনারগাঁ উপজেলার সভাপতি রাসেল আহমেদ,সাধারণ সম্পাদক গাজী ওমর ফারুক ও কেন্দ্রীয় কমিটির সদস্য ও সোনারগাঁ উপজেলার দপ্তর সম্পাদক রুজিনা আক্তার পাঁখি,নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সোহেল মাহমুদ,উপ মানবসম্পদ বিষয়ক সম্পাদক নাজমুল হাসান,ইডেন কলেজ ছাত্রলীগের সহসভাপতি তানজিনা আক্তার, নোয়াগাঁ ইউনিয়ন যুবলীগ নেতা মাহবুবর রহমান বাবু।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭