শহীদ ক্যাপ্টেন শেখ কামাল বাঙালির চিন্তা-চেতনায় ও ইতিহাসে চিরভাস্বর হয়ে থাকবে ইঞ্জিঃ মাসুম - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শুক্রবার, ৫ আগস্ট, ২০২২

শহীদ ক্যাপ্টেন শেখ কামাল বাঙালির চিন্তা-চেতনায় ও ইতিহাসে চিরভাস্বর হয়ে থাকবে ইঞ্জিঃ মাসুম



শহীদ ক্যাপ্টেন শেখ কামাল বাঙালির চিন্তা-চেতনায় ও ইতিহাসে চিরভাস্বর হয়ে থাকবে ইঞ্জিঃ মাসুম


সোনারগাঁ প্রতিনিধিঃ-যথাযথ মর্যাদার মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র সাংস্কৃতিক ও ক্রীড়াঙ্গনে দ্যুতি ছড়ানো মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগ আহবায়ক কমিটি ও সহযোগী সংগঠনের আয়োজনে  দোয়া মাহফিল, বিশেষ প্রার্থনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার (৫আগস্ট)বিকেলে উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এ দোয়া মাহফিল, বিশেষ প্রার্থনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সাংসদ আব্দুল্লাহ আল কায়সার।


উপজেলা আওয়ামী লীগ আহবায়ক কমিটির আহবায়ক এড.সামসুল ইসলাম ভূইয়ার সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা আওয়ামী লীগ আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। 


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,নাঃগঞ্জ জেলা আওয়ামী লীগ সদস্য মাহফুজুর রহমান কালাম, সোনারগাঁ সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগ আহবায়ক কমিটির সদস্য রফিকুল ইসলাম নান্নু,মোস্তাফিজুর রহমান মাসুম,মাহমুদা আক্তার ফেন্সি,নাসরীন সুলতানা ঝরা,এড. ফজলে রাব্বি,গাজী মুজিবুর রহমান,মোঃ আলী হায়দার, লায়ন মাহবুবর রহমান বাবুল,চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ,হুমায়ুন কবির ভুইয়া,আল আমিন সরকার,সোনারগাঁ থানা আওয়ামী যুব লীগের সমাজ কল্যান সম্পাদক মনির হোসেন প্রমুখ।


আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৪৯ সালের এই দিনে শেখ কামাল গোপালগঞ্জের টুঙ্গি পাড়ায় জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভয়াল কালরাত্রিতে তিনি জাতির জনকের হত্যাকারী ঘৃণ্য শত্রুদের নির্মম-নিষ্ঠুর বর্বরোচিত হত্যাযজ্ঞের শিকার হয়ে শাহাদাত বরণ করেন।


শৈশব থেকে ফুটবল, ক্রিকেট, হকি, বাস্কেট বলসহ শেখ কামাল ছিলেন ঢাকা থিয়েটারের অন্যতম প্রতিষ্ঠাতা। অভিনয় শিল্পী হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট্যাঙ্গনে প্রতিষ্ঠাতা ছিলেন। বিভিন্ন খেলাধুলায় প্রচণ্ড উৎসাহ ছিল তার। তিনি উপমহাদেশের অন্যতম সেরা ক্রীড়া সংগঠন আবাহনী ক্রীড়াচক্রের প্রতিষ্ঠাতা ছিলেন। শহীদ শেখ কামাল ফুটবল ও ক্রিকেট সহ অন্যান্য দেশীয় খেলার মানোন্নয়নে অক্লান্ত শ্রম দিয়ে অপরিসীম অবদান রেখেছিলেন।


বাংলাদেশের উদ্দীপ্ত তারুণ্যের অগ্রদূত এবং ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনের অন্যতম পথিকৃত, বহুমাত্রিক গুণে গুণান্বিত এই অসাধারণ ব্যক্তিত্ব শহীদ ক্যাপ্টেন শেখ কামাল বাঙালির চিন্তা-চেতনায় ও জাতির ইতিহাসে চিরভাস্বর হয়ে থাকবেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭