ঈদুল আযহা উপলক্ষে বস্তল এম্পায়ার ষ্টীল মিলস ইন্ডাস্ট্রি বালুর মাঠে বিশাল গরু-ছাগলের হাট - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

সোমবার, ৪ জুলাই, ২০২২

ঈদুল আযহা উপলক্ষে বস্তল এম্পায়ার ষ্টীল মিলস ইন্ডাস্ট্রি বালুর মাঠে বিশাল গরু-ছাগলের হাট


ঈদুল আযহা উপলক্ষে বস্তল এম্পায়ার ষ্টীল মিলস ইন্ডাস্ট্রি বালুর মাঠে বিশাল গরু-ছাগলের হাট


সোনারগাঁ প্রতিনিধিঃ- আসন্ন ঈদুল আযহা উপলক্ষে সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের বস্তল এম্পায়ার ষ্টীল মিলস ইন্ডাস্ট্রির বালুর মাঠে এক বিরাট গরু-ছাগলের হাট জমে উঠেছে। 


আগামী সোমবার, বুধবার ও শুক্রবার হাটবার সহ ঈদের দিন পর্যন্ত একটানা দিবারাত্রি গরু-ছাগল বেচা-কেনা চলবে। 


বস্তল হাটের ইজারাদার মোঃগোলজার হোসেন প্রধান জানান,এম্পায়ার ষ্টীল ইন্ডাস্ট্রির প্রায় ৫০ একর বালুর মাঠে এ গরু-ছাগলের হাট বসানো হয়েছে। এখানে পাইকারদের থাকা খাওয়ার সুব্যবস্থা করা হয়েছে, নিরাপদে টাকা-পয়সা আদান-প্রদান করার জন্য ব্যাংকিং সুবিধা,সকলের নিরাপত্তার জন্য সার্বক্ষণিক পর্যাপ্ত প্রশাসনিক ব্যবস্থাসহ সি সি ক্যামেরার আওতাভূক্ত আনা হয়েছে। জাল টাকা নির্ণয় করার ব্যবস্থা রাখা ও ক্রেতা-বিক্রেতাদের গাড়ি পার্কিং-এর জন্য সুবিশাল জায়গা রয়েছে। হাট কতৃপক্ষের নিজস্ব শত শত স্বেচ্ছাসেবক দিন রাত সার্বক্ষণিক নিয়োজিত আছে। 


এই সুবিশাল খোলা মাঠ থাকায় ক্রেতা-বিক্রেতারা সাচ্ছন্দ্য উপভোগ করতে পারবে। তাছাড়াও এ বস্তল এম্পায়ার ষ্টীল ইন্ডাস্ট্রির বালুর মাঠ গরু-ছাগলের হাটে ক্রেতা-বিক্রেতা যাতায়াত সুবিধা অপ্রতুল এবং অন্যান্য হাটের তুলনায় হাসলিও ব্যাপক সাশ্রয় প্রতি লাখে হাসলি মাত্র ১% করা হয়েছে। এই হাসলি ১% এর সম্পর্ণ লভ্যাংশের টাকা এতিমখানা ও কবরস্থানে দান করবে বলে জানিয়েছেন ইজারাদার মোঃ গুলজার হোসেন।


ঢাকা-সিলেট মহাসড়ককের গাউছিয়া থেকে এশিয়ান বাইপাস সড়কের পাশেই এ হাট এবং ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের মদনপুর থেকে এশিয়ান বাইপাস সড়ক দিয়ে হাটে আসার যোগাযোগ ব্যবস্থা খুব সহজেই।  তাড়াছা নরসিংদী থেকে সাবেক রেলওয়ে সড়ক দিয়ে বস্তল হাটে আসা-যাওয়ার রাস্তা ছাড়াও বিভিন্ন স্থান দিয়ে হাটে আসার একাধিক রাস্তা রয়েছে। 


আগামী সোমবার থেকে দিবারাত্রি ঈদের দিন সকাল পর্যন্ত এখানে গরু-ছাগল বেচা-কেনা চলবে। অত্র হাটের ইজারাদার মো গোলজার হোসেন প্রধান সকল ক্রেতা-বিক্রেতাদের সাদর নিমন্ত্রন ও শুভেচ্ছা জানিয়েছেন। এতে সার্বিক পরিচালনা রয়েছে আলমগীর বাদশা,সুমন,আমিনুল,সোহাগ,মামুন ও আলী আকবরসহ অনেকে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭