পৌরসভার নির্মিত রাস্তা কেটে দেয়াল নির্মাণের চেষ্টা, পৌর প্রশাসক বরাবর অভিযোগ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

পৌরসভার নির্মিত রাস্তা কেটে দেয়াল নির্মাণের চেষ্টা, পৌর প্রশাসক বরাবর অভিযোগ


পৌরসভার নির্মিত রাস্তা কেটে দেয়াল নির্মাণের চেষ্টা, পৌর প্রশাসক বরাবর এলাকাবাসীর অভিযোগ


নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় সোনারগাঁও পৌরসভার ৮নং ওয়ার্ডের হাতকোপা এলাকায় মোগরাপাড়া হতে বৈদ্যেরবাজার আঞ্চলিক মহাসড়ক থেকে অনন্তমুছা মসজিদ পর্যন্ত এলাকাবাসীর যাতায়াত সুবিধার জন্য পৌরসভা রাস্তাটি নির্মাণ করে। দীর্ঘদিন এলাকাবাসী সড়কটি যাতায়াতে ব্যবহার করে আসছে। এই সড়কটি ব্যবহার করে ধর্মপ্রাণ মুসলমানরা মসজিদে, ঈদগাহ ও কবরস্থানে যাওয়া আসা করে।


এলাকাবাসী জানায়, সড়কটির গুরুত্ব বিবেচনা করে সোনারগাঁও পৌরসভা রাস্তাটি সিসি ঢালাইয়ের উদ্দেশ্যে টেন্ডার প্রক্রিয়া সম্পুর্ন করে যা কিছু দিনের মধ্যে হয়তো বাস্তবায়ন হবে। কিন্তু হঠাৎ করে  অনন্যা হোসাইন মৌসুমি এই রাস্তার জায়গা নিজের দাবি করে রাস্তার জায়গা দখল বাউন্ডারি ওয়াল নির্মাণ করার প্রস্তুতি গ্রহন করে এবং রাস্তার অনেকটা অংশ কেটে ফেলে। এলাকাবাসী তাকে নিষেধ করলে তা আমলে না নিয়ে কাজ চালিয়ে যায় এবং তাদেরকে বিভিন্ন ভাবে ভয়ভীতি ও মামলা দিয়ে হয়রানি করার হুমকি দেয়। উপায়ন্তর না দেখে ১৯শে মে বৃহস্পতিবার এলাকাবাসীর পক্ষে জাহের মোল্লা সোনারগাঁও পৌরসভার প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে পৌর প্রশাসক তৌহিদ এলাহী সোনারগাঁও পৌরসভার নির্বাহী প্রকৌশলী তানভীর আহমেদকে ব্যবস্হা নিতে নির্দেশ দেন। নির্দেশ পেয়ে নির্বাহী প্রকৌশলী তানভীর আহমেদ রাস্তা পরিদর্শন করার জন্য রিয়াজ মোর্শেদ নামে এক উপ সহকারী প্রকৌশলীকে ঘটনাস্থলে পাঠান। তিনি ঘটনাস্থলে এসে বিনা অনুমতিতে রাস্তা কাটায় ক্ষোভ প্রকাশ করেন এবং সাময়িকভাবে কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়ে অনন্যা হোসাইন মৌসুমিকে পৌরসভায় যোগাযোগ করতে বলেন।


এব্যাপারে এলাকাবাসীর পক্ষে অভিযোগকারী জাহের মোল্লা বলেন, দীর্ঘদিন যাবত এই রাস্তাটি দিয়ে এলাকাবাসী চলাচল করছে এবং পৌরসভা এই সড়কটি প্রথমে ইটের সলিং করে দেন এবং পরে রাস্তার কিছু অংশ ইতিমধ্যে সিসি ঢালাই করা হয়েছে বাকী অংশও টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে কিছু দিনের মধ্যে বাস্তবায়ন হবে। পৌরসভার রাস্তা ব্যক্তি সম্পত্তি কিভাবে হয়। তিনি (অনন্যা হোসাইন মৌসুমি) হঠাৎ করে রাস্তার জায়গা ব্যক্তিগত জায়গা দাবি করে বাউন্ডারি করার অপচেষ্টা চালাচ্ছে তাই এলাকাবাসী এর প্রতিবাদ ও অভিযোগ করেছে। পৌরসভার মাধ্যমে আমরা এর সুষ্ঠু সমাধান চাই।


এ বিষয়ে অনন্যা হোসাইন মৌসুমি বলেন, এই রাস্তার জায়গা আমার। আমি এখনও এই জায়গা রাস্তার জন্য দেইনি আর পৌরসভাও আমার কাছ থেকে অনুমতি নিয়ে রাস্তা করেনি, তাই এখনো এজমির মালিক আমি। তাই পৌরসভা রাস্তা করতে হলে হয় আমার সাথে সমঝোতা করবে নইলে আমাকে ক্ষতিপূরণ দিবে।


পৌরসভার নির্বাহী প্রকৌশলী মুঠোফোনে জানান, মৌখিকভাবে নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। পরে উভয় পক্ষের সাথে আলাপ করে সমাধান করার চেষ্টা করব।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭