বারদীতে চেয়ারম্যান লায়ন বাবুলের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিন পালন - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শুক্রবার, ১৮ মার্চ, ২০২২

বারদীতে চেয়ারম্যান লায়ন বাবুলের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিন পালন


বারদীতে চেয়ারম্যান লায়ন বাবুলের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিন পালন


আজকের সংবাদ ডেক্সঃ-নারায়ণগঞ্জ সোনারগাঁও উপজেলার বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন মাহবুবর রহমান বাবুলে'র উদ্যোগে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে।


বৃহস্পতিবার (১৭ মার্চ) বারদী ইউনিয়ন পরিষদে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।


আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেকে কাটেন বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন মাহবুবর রহমান বাবুল।


এসময় বারদী ইউনিয়ন পরিষদের সকল ওয়ার্ডের সদস্যগন,স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এছাড়াও সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।


এসময় লায়ন বাবুল বলেন, পাকিস্তান প্রতিষ্ঠার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চিন্তা করলেন একদিন বাংলার মানুষকেই এই বাংলার ভাগ্য নিয়ন্ত্রক হতে হবে। তিনি সেই লক্ষ্যে কাজ করে গিয়েছেন।


সেই লক্ষ্যে তিনি প্রথমে ছাত্রলীগ, আওয়ামী লীগ প্রতিষ্ঠার পরে ভাষা আন্দোলনের মধ্যে দিয়ে তিনি তার লক্ষ্যে এগিয়ে গিয়েছেন। সেই পথ পাড়ি দিতে গিয়ে তিনি ১৩টি বছর কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে কাটিয়েছেন, তবুও আপস করেননি। তিনি ছিলেন আপসহীন নেতা।

তিনি বলেন, জাতীর জনক ১৯৭১ এর ৭ই মার্চ একটি ভাষণের মধ্য দিয়ে বাঙালি জাতীকে একত্র করেছিলেন বঙ্গবন্ধু ছিলেন একজন বিচক্ষণ নেতা। তার মতো নেতা বিরল। তিনি যা বিশ্বাস করতেন তাই তিনি করতেন। তিনি তার বিশ্বাসের সাথে কখনো আপস করেননি।


পাকিস্তানের যে সরকারই ক্ষমতায় এসেছিল সেই সরকারই তাকে কারাগারে নিয়েছিল। ১৯৭১ এ পাকিস্তানের মেওন আলী কারাগারে যখন বন্দি তখন তাকে কারাগারের মধ্যে ফাঁসি দেওয়ার জন্য কবরের পাশে দাঁড় করিয়েছিল। তখন তিনি বলেছিলেন আমি কবরকে ভয় পাই না। তোমরা আমাকে ফাঁসি দেবে, দাও। আমি জানি যে বাংলার দামাল ছেলেরা মৃত্যুকে আলিঙ্গন করতে পারে সেই জাতিকে কেউ দাবিয়ে রাখতে পারে না।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭