নারায়ণগঞ্জের জাহিন নীটে আগুনের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ১ ফেব্রুয়ারী, ২০২২

নারায়ণগঞ্জের জাহিন নীটে আগুনের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি


নারায়ণগঞ্জের জাহিন নীটে আগুনের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি


আজকের সংবাদ ডেক্সঃ-নারায়ণগঞ্জ বন্দর উপজেলার জাহিন নীটওয়্যাারস লিমিটেড কারখানায় অগ্নিকান্ডের ঘটনায় ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের উপ-পরিচালককে(উন্নয়ন) সভাপতি ও সহকারী পরিচালককে (পরিকল্পনা কোষ) সদস্য সচিব, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ওয়্যারহাউজ ইন্সপেক্টর, সিনিয়র স্টেশন অফিসার ও নারায়ণগঞ্জ জোন-২ এর উপ-সহকারী পরিচলককে সদস্য করে এ কমিটি গঠিত হয়। আগামী ৭ কর্ম দিবসের মধ্যে কমিটিকে রিপোর্ট পেশের সময় সীমা বেঁধে দেওয়া হয়েছে।


নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী উপ-পরিচালক আবদুল্লাহ আল আরেফিন এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, ৫ সদস্যের এই তদন্ত কমিটি আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত করে বের করবেন।


এদিকে ঘটনার ৩দিন পর প্রতিষ্ঠান খোলা হয়েছে। জাহিন নীটওয়্যাারস লিমিটেডের মালিক এম জামালউদ্দিন জানান,কারখানায় ৬টি ইউনিট রয়েছে। এর মধ্যে ২ , ৪, ৫ ও ৬ নং ইউনিট পুরোপুরি ভস্মীভুত হয়েছে। ৭ ও ৮ নং ইউনিট আংশিক ক্ষতি হয়েছে। এ ঘটনায় প্রায় ২৫ কোটি টাকা মূল্যের তৈরি পোশাকসহ মেশিনপত্র পুড়েগেছে। তবে দুই ইউনিট মোটামুটি কাজের উপযোগী হওয়ায় সোমবার থেকে উৎপাদন শুরু করা হয়েছে।


বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম কুদরাত এ খুদা জানান, আগুন লাগার পর জাহিন নীটওয়্যারের আশপাশের কয়েকটি গার্মেন্টস বন্ধ রাখা হয়েছিল। আজ থেকে সেগুলো খুলেছে। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত জাহিনের ৪ ইউনিট এখনো বন্ধ আছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭