পঞ্চম শ্রেণির ছাত্র হত্যা মামলার আসামী,প্রতিবাদে মানববন্ধন - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ২৫ জানুয়ারী, ২০২২

পঞ্চম শ্রেণির ছাত্র হত্যা মামলার আসামী,প্রতিবাদে মানববন্ধন


পঞ্চম শ্রেণির ছাত্র হত্যা মামলার আসামী,প্রতিবাদে মানববন্ধন


আড়াইহাজার প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের আড়াইহাজারে জুনায়েদ (১৩) নামে পঞ্চম শ্রেণিতে পড়ুয়া এক শিক্ষার্থীর বিরুদ্ধে হত্যা মামলা করা  হয়েছে বলে অভিযোগ উঠেছে। সে স্থানীয় ৯৬নং ইলমদী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী। তার রুল নং ৩৮। তবে মামলায় তার বয়স উল্লেখ করা হয়েছে ২৬ বছর। জন্ম সনদের তার জন্ম তারিখ উল্লেখ রয়েছে ১৫-১০-২০০৯ইং। সে স্থানীয় হাইজাদী ইউনিয়নের ইলমদী এলাকার মৃত ইব্রাহিমের ছেলে বলে জানা গেছে।

এঘটনায় সাজানো মামলা দাবি করে মামলা থেকে দ্রুত সময়ের মধ্যে জুনায়েদসহ অন্যান্য আসামিদের অব্যাহতির দাবি জানিয়ে শিক্ষার্থীর মা সুমী আক্তার ও তার চাচা কাইয়ুমের নেতৃত্বে এলাকাবাসী গতকাল মানবন্ধন করেছেন।

নারায়ণগঞ্জ বিজ্ঞ আমলী আদালত “গ” অঞ্চল পিটিশন মামলা নং-৩৩/২০২২ইং। মামলা সূত্রে জানা গেছে, চলতি বছরের ১৩ জানুয়ারী সকাল ৫টার দিকে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন বস্তুল এলাকার হাবিবুর রহমান হবুর ছেলে নিহত জহিরুল হক ওরফে জেসন একই এলাকার সিরাজুল ইসলামের ছেলে মফিজুল হোসেন ও আড়াইহাজার উপজেলার সেন্দী মাধবদী এলাকার মোসলেমের ছেলে নিহত নবী তাদের লেগুনা গাড়ীতে করে শ্রমিক আনা-নেওয়া করতেন। ঘটনার দিন ইলমদী বাজারে গেলে মামলার ১নং আসামী স্থানীয় আপরদী এলাকার সমুর ছেলে মফিজউদ্দিন কৌশলে নিহত তিন ব্যক্তিকে ডেকে নিয়ে দুইটি লেগুনায় তুলে মামলার পাঁচ আসামি মিলে হাতুড়ীসহ বিভিন্ন দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে। পরে তাদের ইলমদী বাগ নামক এলাকায় রাস্তার পাশে ফেলে ডাকাত বলে চিকিৎকার করেন। স্থানীয় সূত্রে জানা গেছে, শ্রমিকবাহী গাড়ী থেকে ডাক-চিৎকার শুনে এলাকাবাসী ঘটনাস্থলে গিয়ে সন্দেহভাজন তিন ডাকাতকে গণপিটুনি দেয়। পরে তারা তিনজনই মারা যায়।

এই ঘটনায় আড়াইহাজার থানায় নিহত তিন ব্যক্তিসহ অজ্ঞাত আরো ১৪-১৫ জনের বিরুদ্ধে ডাকাতির অভিযোগ করে একটি মামলা করেছেন ওইরাতে ডাকাতের হামলার শিকার গাড়ীর চালক হানিফ নামে এক ব্যক্তি। তিনি মামলায় উল্লেখ করেন, ওই রাতে ডাকাত দলের সদস্যরা শ্রমিকবাহী মিনিবাসের ভেতরে থাকা শ্রমিকদের মধ্যে ৯ নারী-পুরুষ শ্রমিকের কাছ থেকে নগদ অর্থসহ বিভিন্ন মূল্যবান সামগ্রী লুট করে। খবর পেয়ে এলাকাবাসী তাদের গণপিটুনি দিয়ে হত্যা করে। আড়াইহাজার থানায় মামলা নং-১৭(০১)২২ইং। অপরদিকে আড়াইহাজার থানার এসআই আব্দুর রহমান ঢালী বাদি হয়ে অজ্ঞাত ২০০-২৫০জন গ্রামবাসীর বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন। যাহার নং-১৮(০১)২২ইং। পিটিশন মামলার বিবাদী কাইয়ুম বলেন, ২০২১ সালের ২৯ জুন তার ভাই চাল ব্যবসায়ী ইব্রাহিমকে ইলমদীর কান্দকাপাড়া এলাকার মোজাম্মেলের ছেলে এনামুলসহ আরও বেশ কয়েক জন মিলে হত্যা করে। এ ঘটনায় আড়াইহাজার থানায় একটি হত্যা মামলা করা হয়েছে। যাহার নং-১(৭)২১ইং। তিনি আরও বলেন, মামলাটি তুলে নিতে বিবাদীরা নানাভাবে আমাকে হুমকী-ধমকী দিয়ে আসছে। মামলাটি না তুলায় পরিকল্পিতভাবে একেঅপরের যোগসাজসে তিনি ও তার ১৩ বছর বয়সী পঞ্চম শ্রেণিতে পড়ুয়া ভাতিজা জুনায়েদের বিরুদ্ধে আদালতে পিটিশন মামলা করা হয়েছে। এদিকে জুনায়েদের মা সুমী আক্তার বলেন, আমার স্বামী ইব্রাহিমকে সাত মাস আগে হত্যা করা হয়েছে। স্বামীর হত্যা মামলা থেকে রেহায় পেতে আসামিরা তাদের সঙ্গে মিলে উদ্দেশ্যপ্রণোদিত হয়ে আমার পঞ্চম শ্রেণিতে পড়ুয়া শিশু জুনায়েদ ও আমার ভাসুর কাইযুমের নামে সাজানো হত্যা মামলা দিয়েছে। তিনি আরও বলেন, ‘ওই রাতে তিন ব্যক্তিকে ডাকাত সন্দেহে গণপিটুনি দিয়ে কে বা কারা রাতে হত্যা করেছে তা আমরা জানি না। আমরা সকালে ঘুম থেকে উঠে ঘটনা শুনতে পারি। ঘটনারস্থলেও আমাদের পরিবারের কেউ যায়নি।’

এদিকে আদালতে মামলার খবরে এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। মামলার প্রতিবাদে গতকাল বেলা ১১টার দিকে ইলমদী মোড় বাজারে ভুক্তভোগী পরিবারের লোকজনসহ এলাকাবাসী মানববন্ধন করেছেন।

ঢাকা জজকোর্টের আইনজীবি আবদুল্লাহ আল মামুন ভূঁইয়া (রাশেদ) বলেন, উদ্দেশ্যপ্রণোদিতভাবে কারোর ক্ষতির উদ্দেশ্যে কেউ যদি মিথ্যা মামলা করেন আদালতে অথবা থানায়। তার বিরুদ্ধে প্রচালিত আইনে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের বিধান রয়েছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭