সোনারগাঁওয়ের মাসব্যাপী লোক ও কারুশিল্প মেলা স্থগিত - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শনিবার, ১৫ জানুয়ারী, ২০২২

সোনারগাঁওয়ের মাসব্যাপী লোক ও কারুশিল্প মেলা স্থগিত


সোনারগাঁওয়ের মাসব্যাপী লোক ও কারুশিল্প মেলা স্থগিত


আজকের সংবাদ ডেক্সঃ সারাদেশে করোনা ভাইরাসের সংক্রমনের হার বৃদ্ধি পাওয়ায় বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের মাসব্যাপী লোক কারুশিল্প ও লোকজ উৎসব স্থগিত করেছে সাংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়।  


শনিবার(১৫ জানুয়ারী) দুপুরে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উপ-পরিচালক রবিউল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন ।


বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উপ-পরিচালক রবিউল ইসলাম জানান, প্রতি বছরের ন্যায় এ বছরও বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন কর্তৃপক্ষ মাসব্যাপী লোকজ মেলার প্রস্তুতি গ্রহন করেন এবং আগামী ২১শে জানুয়ারী থেকে মেলা শুরু হওয়ার কথা ছিল। 



কিন্তু করোনা সংক্রমনের হার বিবেচনায় সরকারী সিদ্ধান্তে সাংস্কৃতি মন্ত্রনালয় মেলা স্থগিত ঘোষনা করেন। তবে করোনা সংক্রমনের হার কমে আসলে মেলার আয়োজন করা হবে বলে জানান তিনি। 


তিনি আরো জানান,বাংলাদেশের লোক ও কারুশিল্পের ঐতিহ্য,দেশের প্রত্যন্ত অঞ্চলের বিলুপ্ত প্রায় লোকজ ঐতিহ্যকে পুনরুদ্ধার,সংগ্রহ, সংরক্ষণ, গবেষণা,প্রদর্শন এবং পুনরুজ্জীবন এ মেলার মূল উদ্দেশ্য। এছাড়া লোক কারুশিল্প মেলা ও লোকজ উৎসবে বাউলগান,পালাগান,কবিগান, ভাওয়াইয়া ও ভাটিয়ালি গান, জারি-সারি ও হাছন রাজার গান, লালন সংগীত,মাইজভান্ডারী গান, মুর্শিদী গান, আলকাপ গান, গায়ে হলুদের গান, বান্দরবান, বিরিশিরি, কমলগঞ্জের-মণিপুরী ক্ষুন্দ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক অনুষ্ঠান, শরিয়তী-মারফতি গান, ছড়া পাঠের আসর, পুঁথি পাঠ, গ্রামীণ খেলা, লাঠি  খেলা, দোক খেলা, ঘুড়ি ওড়ানো, লোকজ জীবন প্রদর্শনী, লোকজ গল্প বলা, পিঠা প্রদর্শনী ইত্যাদি হয়ে থাকে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭