ভদ্রলোকদের লালন করবো, দুষ্টদের দমন করবো : অতিঃ পুলিশ সুপার নাজমুল - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১

ভদ্রলোকদের লালন করবো, দুষ্টদের দমন করবো : অতিঃ পুলিশ সুপার নাজমুল


ভদ্রলোকদের লালন করবো, দুষ্টদের দমন করবো : অতিঃ পুলিশ সুপার নাজমুল


মোঃ মোয়াশেল ভূঁইয়াঃ-নারায়ণগঞ্জ জেলা অতিরিক্ত পুলিশ সুপার (‘ক’ সার্কেল) মোহাম্মদ নাজমুল হাসান বলেছেন, আমাদের এ দেশে ১৭ কোটি জনগণের বাস। সে তুলনাই পুলিশ সদস্যের সংখ্যা খুবই কম। এত কম সংখ্যক পুলিশ নিয়ে জনগণের সেবা দেওয়া বেশ কঠিন।


তবে সেই কাজটি আমরা করছি। আমরা সেই করছি আপনাদের সহযোগীতায়। আপনারা কারা? সমাজের যারা ভালো মানুষ আছেন, সমাজের যারা জেন্টেলম্যান আছেন, যারা আইন মেনে চলেন, রাষ্ট্রের প্রতি দেশের প্রতি যাদের দায়বদ্ধতা রয়েছে। সকলের কিন্তু সেটি নেই। সবাই কিন্তু আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়না। যারা আইন বিরোধী কর্মকান্ড করে তাদের আমরা বলি অপরাধী।


মঙ্গলবার (২১ ডিসেম্বর) বিকালে ফতুল্লা থানাধীন কাশীপুর ২নং ওয়ার্ডে রনি ডাইং সংলগ্ন বালুর মাঠে এক বিট পুলিশিং সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


নাজমুল হাসান বলেন, বাংলাদেশ পুলিশের যে মিশন, সেখানে বলা আছে দুষ্টের দমন সৃষ্টের লালন। যারা ভদ্রলোক, তাদেরকে আমরা লালন করবো, তাদেরকে আমরা দেখে রাখবো। আর যারা দুষ্ট, তাদেরকে আমরা দমন করবো। অপরাধ ও অপরাধীদের দমন করা বাংলাদেশ পুলিশের অন্যতম একটি কাজ।


যেহেতু আমাদের পুলিশের সংখ্যা কম, অনেক সংখ্যক মানুষকে সেবা দিতে আপনাদের সহযোগীতায় আমাদের প্রয়োজন পরে। এটাকেই আমরা ‘কমিউনিটি পুলিশিং’ নাম দিয়েছি।


তিনি আরও বলেন, আমি এ সার্কেলে যোগদান করেছি আজ ৪ মাস একদিন। আমি বা আমরা চেষ্টা করছি, পজেটিভলি এখানে একটা টিম হিসেবে কাজ করতে। আমার সেই দৃঢ় প্রত্যয় রয়েছে এই সার্কেলের একজন অফিসার হিসেবে, আমার যে অফিসার আছে তাদের প্রতি আমার আস্থা আছে।


আমরা একটি বিষয়ে নিশ্চিৎ করে বলি, অপরাধ সে যেই করবে, তাকে আইনের আওতায় আনতে আমরা বদ্ধপরিকর। তা সে যেই  হোক, তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে। সে কে, তার চেহারা কেমন, আমাদের দেখার দরকার নাই। সর্বোচ্চ কঠোর ব্যবস্থা তার বিরুদ্ধে গ্রহণ করা হবে। এর প্রমাণ আপনারা অবশ্যই পাবেন। শুধু বলে গেলাম না, কাজ করবো।


ফতুল্লা থানার ওসি (তদন্ত) তারিকুল ইসলামের সভাপতিত্বে এবং কাশীপুর ৮নং বিট অফিসার এসআই জাহাঙ্গীর আলমের আয়োজনে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, কাশীপুর ২নং ওয়ার্ড মেম্বার এমদাদুল হক খোকা, ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বশিরুল আলম ফাতু, দেওয়ানবাড়ী বাইতুল জান্নাত জামে মসজিদের সভাপতি জালাল দেওয়ান, কাশীপুর ইউনিয়ন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক সুরুজ মিয়া, ২নং ওয়ার্ড বিট পুলিশিংয়ের সভাপতি হাজী কামাল উদ্দিন, বিশিষ্ট সমাজ সেবক অশোক সরকার, যুবলীগ নেতা সৈয়দ মো: সোহেল, রুহুল আমিন প্রমূখ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭