অবৈধভাবে বালু ভরাট করায় তিব্বত কোম্পানীকে সাড়ে ১০ লক্ষ টাকা জরিমানা - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১

অবৈধভাবে বালু ভরাট করায় তিব্বত কোম্পানীকে সাড়ে ১০ লক্ষ টাকা জরিমানা



সোনারগাঁ প্রতিনিধিঃ-নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে বালু ভরাটের নামে ব্যক্তি মালিকানা জমি ও বাড়ি ঘরে বালু ভরাটের অভিযোগে তিব্বত কোম্পানীর দুই কর্মকর্তাসহ ৯ জনকে আটক করেছে ভ্রাম্যমান আদালত।পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে ১০ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।


এসময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গোলাম মুস্তফা মুন্না।

 

ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী ম্যাজিস্ট্রেট গোলাম মুস্তফা মুন্না জানান,উপজেলার সোনাখালী ও পৌরসভার ছোট সীলমান্দি এলাকায় অবস্থিত তিব্বত কোম্পানি নিজস্ব জমি ভরাটের নামে ব্যক্তি মালিকানা অন্যের জমিতে জোরপূর্বক বালু ফেলে জমি দখলের চেষ্টা চালালে। এছাড়াও অপরিকল্পিত ভাবে বালু ভরাটের ফলে বালিতে আসা পানি মানুষের বাড়িঘরে প্রবেশ করে কৃত্রিম বন্যার সৃষ্টি হয়ে সাধারণ মানুষের চলাচল ও বসবাসে কষ্ট সাধ্য হয়ে পড়ায়।


স্থানীয় এলাকাবাসী প্রশাসনের বরাবর অভিযোগ করলে আমরা সরেজমিনে পরিদর্শন করে সত্যতা পেয়ে বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ মোস্তাইন বিল্লাহ স্যারের নির্দেশনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম স্যার এর নেতৃত্বে বালু ভরাটের কাজে নিয়োজিত কোম্পনীর ২জন কর্মকর্তা ও ঠিকাদারদের লোকদের আটক করি। 


পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে মাটি ভরাট আইনে তাদের বিরুদ্ধে ৩টি পৃথক মামলা দায়ের করে ১০ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭