সোনারগাঁয়ে স্কুলগামী কিশোরীদের প্রজনন স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১

সোনারগাঁয়ে স্কুলগামী কিশোরীদের প্রজনন স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত


সোনারগাঁয়ে স্কুলগামী কিশোরীদের প্রজনন স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত


আজকের সংবাদ ডেস্কঃ- নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলা পরিষদের আয়োজনে স্কুলগামী কিশোরীদের প্রজনন স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 


গতকাল সোমবার(১৩সেপ্টেম্বর) থেকে আজ মঙ্গলবার দু'দিনব্যাপী উপজেলার মোগরাপাড়া ও শম্ভুপুরা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।


এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম। 



উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,পরিবার পরিকল্পনা কর্মকর্তা শফিকুল ইসলাম,হোসেনপুর কলেজের অধ্যক্ষ জনাব আব্দুল লতিফ,হোসেনপুর স্কুলের প্রধান শিক্ষক মাহমুদুল হাসান ভুইঁয়া, ইউনিয়ন স্বাস্থ্য কর্মকর্তা বৃন্দসহ শিক্ষক বৃন্দ।


এসময় প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম প্রজনন স্বাস্থ্যের বিষয়ে শিক্ষক ও অবিভাবকদের দায়িত্বশীল হওয়ার আহ্বান জানিয়ে বলেন, এ বিষয়ে মানুষের জড়তা ও সামাজিক কুসংস্কার থেকে মুক্ত হতে প্রয়োজন সঠিক শিক্ষা। তাই এক্ষেত্রে শিক্ষক ও অবিভাবকদের ভূমিকা রাখতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় নতুন প্রজন্মকে সুশিক্ষিত করা সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেন।তিনি বলেন,নারীর সকল প্রকার অধিকার নিশ্চিত করতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার প্রযোজনীয় সকল পদক্ষেপ নিয়েছে। সরকারের পাশাপাশি নাগরকিদেরও দায়িত্ব পালন করতে হবে। কৈশরকালে সন্তানদের প্রজনন স্বাস্থ্যের বিষয়ে সঠিক তথ্য প্রাপ্তি নিশ্চিত করতে হবে।


সচেতনতা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি বলেন, সরকারের সেবা যাতে জনগণের কাছে যথাযথভাবে পৌছায়, সেজন্য সরকারী সংস্থাগুলোকে আরো সক্রিয় হতে হবে। জ্বর, সর্দ্দি ও কাশির মতো নারীদের মাসিক (পিরিয়ড) যে স্বাভাবিক বিষয় সেটা সকলকে অনুধাবন করতে হবে। কিশোর-কিশোরীদের সুশিক্ষা নিশ্চিত করতে শিক্ষা কারিকুলামের আধুনিকায়ন ও পাঠদানে শিক্ষককের আন্তরিক হওয়ার আহ্বান জানান তিনি। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭