বকেয়া বেতনের দাবিতে মহাসড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১

বকেয়া বেতনের দাবিতে মহাসড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ


বকেয়া বেতনের দাবিতে মহাসড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ


মোঃ মোয়াশেল ভূঁইয়াঃ-নারায়ণগঞ্জের রূপগঞ্জে বকেয়া বেতনের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ অবরোধ করেছে হাসেম ফুড লিমিটেড নামের এক কারখানার শ্রমিকরা। বৃহস্পতিবার (১ জুলাই) সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১১টা পর্যন্ত বিক্ষোভ করে বিক্ষুব্ধ শ্রমিকরা। এতে মহাসড়কের দু’পাশে দীর্ঘ ৮ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। যানজটে আটকা পড়ে কয়েক শতাধিক মালবাহী যানবাহন। খবর পেয়ে কাচঁপুর ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ও ভুলতা ফাঁড়ি পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শ্রমিকদের অভিযোগ, হাসেম ফুড লিমিটেড কারখানায় প্রায় পাঁচ হাজার শ্রমিক কাজ করেন। এখানে জুস, ক্যান্ডি, বিস্কুট, লাচ্ছি সেমাইসহ বিভিন্ন খাদ্য পণ্য তৈরি করা হয়। গত দুইমাসের বেতন ও ওভারটাইমের টাকা পরিশোধ না করে টালবাহানা করছিল মালিকপক্ষ। শ্রমিকদের মারধর ও চাকুরিচ্যুত করার হুমকি দেয়া হয়। বাড়িভাড়া ও মুদি দোকানের বকেয়া পরিশোধ করতে না পেরে বাধ্য হয়ে শ্রমিকরা রাস্তায় নেমেছেন।

ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক নাজিম উদ্দিন বলেন, ‘মালিকপক্ষের সঙ্গে আমাদের কথা হয়েছে। আগামী ৫ জুলাই শ্রমিকদের দুইমাসের বকেয়া ওভারটাইমের টাকা দিয়ে দেয়া হবে। বাকিটা ঈদের আগের পরিশোধ করে দেয়া হবে।’

হাসেম ফুড লিমিটেডের অ্যাডমিন ইনচার্জ ইঞ্জিনিয়ার সালাউদ্দিন বলেন, ‘করোনার কারণে কোম্পানি আর্থিকভাবে চাপে আছে। তাই শ্রমিকদের বেতন ও ওভারটাইমের টাকা দিতে একটু দেরি হয়েছে। আগামী ৫ জুলাই দুই মাসের ওভারটাইমের টাকা ও বকেয়া বেতন পরিশোধ করে দেয়া হবে। বাকিটুকু ঈদের আগেই পরিশোধ করে দেয়া হবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭