জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করলেন এমপি খোকা - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শনিবার, ৫ জুন, ২০২১

জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করলেন এমপি খোকা


জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করলেন এমপি খোকা


আজকের সংবাদ ডেক্সঃ সারাদেশের ন্যায় নারায়নগঞ্জের সোনারগাঁয়ে শুরু হয়েছে “জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উক্ত ক্যাম্পেইনের শুভ উদ্বোধন করেন জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব ও নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁ)আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ পলাশ কুমার সাহা ও স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকসহ অন্যান্য কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

এ বিষয়ে ডাঃ পলাশ কুমার সাহা জানান, এই ক্যাম্পেইনটি ছুটির দিন ব্যাতীত ৫ – ১৯ জুন পর্যন্ত চলমান থাকবে। ৬ মাস থেকে ৫ বছর পর্যন্ত সকল শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। ৬ মাস থেকে ১ বছরের কম বয়সী শিশুদের জন্য নীল ক্যাপসুল ও ১ বছর থেকে ৫ বছর বয়সী শিশুদের জন্য লাল ক্যাপসুল।উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পাশাপাশি বিভিন্ন কমিউনিটি ক্লিনিক, ইপিআই কেন্দ্র ও মণিফ্ল্যাগ প্রদর্শিতসহ সকল কেন্দ্রে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর কর্মসূচী চলবে।এছাড়াও তিনি ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর পরে মায়েদের জন্য গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছেন। শিশুর জন্মের ১ ঘণ্টার মধ্যেই মায়ের বুকের শাল দুধ খাওয়ান। প্রথম ৬ মাস শিশুদের শুধুমাত্র বুকের দুধ খাওয়ান এবং ছয় মাসের পর থেকে ২ বছর বয়স পর্যন্ত বুকের দুধের পাশাপাশি অন্যান্য খাবার খাওয়ান। উভয়কে ভিটামিন এ সমৃদ্ধ খাবার খাওয়ান।খাবার গুলো হল ডিম, দুধ, মাছ, যেকোন রঙিন ফলমূল ও শাকসবজি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭