দেশে চলছে হ্যাঁ-না’র সংসদ--জিয়াউদ্দিন আহমেদ বাবলু - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

রবিবার, ১৩ জুন, ২০২১

দেশে চলছে হ্যাঁ-না’র সংসদ--জিয়াউদ্দিন আহমেদ বাবলু


দেশে চলছে হ্যাঁ-না’র সংসদ--জিয়াউদ্দিন আহমেদ বাবলু


আজকের সংবাদ ডেক্সঃ জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ এর মৃত্যু বার্ষিকী আগামী ১৪ই জুলাই। 

মৃত্যু বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে রোববার সন্ধ্যায় কাকরাইলস্থ কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় পার্টি ও সকল অঙ্গ ও সহযোগী সংগঠন সমূহের এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। 

জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু‘র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় কৃষক পার্টির সভাপতি সাহিদুর রহমান টেপা, প্রেসিডিয়াম সদস্য এড. মো: রেজাউল ইসলাম ভুইয়া, প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা এমপি,প্রেসিডিয়াম সদস্য জহিরুল ইসলাম জহির, মাননীয় চেয়ারম্যানের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক জহিরুল আলম রুবেল, ভাইস চেয়ারম্যান ও জাতীয় যুব সংহতির আহবায়ক এইচ এম শাহরিয়ার আসিফ।

এসময় সভাপতির বক্তব্যে জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন,আগামী ১৪ জুলাই আমাদের প্রাণপ্রিয় নেতা মহান সংস্কারক, বাংলাদেশের সাবেক সফল রাষ্ট্রপতি,জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ এর ২য় মৃত্যু বার্ষিকী এই দিন আমাদের একদিকে শোকের দিন অন্যদিকে শপথ নেয়ার দিন। কি সেই শপথ ? সেই শপথ হচ্ছে মহান সংস্কারক পল্লীবন্ধু এরশাদ বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য যে সংস্কার,উন্নয়ণ ও সুশাসনের উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছিলেন তাঁর ৯ বছরের শাসনামলে,তা গণমানুষের কাছে পৌঁছে দেয়া এবং তাঁর নতুন বাংলা নির্মাণের যে স্বপ্ন ছিলো তা বাস্তবায়ন করার নতুন করে অঙ্গিকার নেয়া।


তিনি বলেন,আমরা যে সময়ে আমাদের প্রাণপ্রিয় নেতা পল্লীবন্ধু এরশাদ এর ২য় মৃত্যু বার্ষিকী পালন করতে যাচ্ছি তখন সারাদেশে চলছে করোনা মহামারির সীমাহীন প্রকোপ। একই সাথে দেশে আজ নেই আইনের শাসন, চলছে বিচারহীনতার সংস্কৃতি। দেশে চলছে হ্যাঁ-না’র সংসদ। মানুষের সুখ-দুঃখ বেদনার কথা সমস্যা ও সম্ভবনার কথা তুলে ধরতে গিয়ে বার বার বাঁধার সম্মূখীন হতে হয়। দেশের মানুষ আজ সর্বগ্রাসী সংকটে নিমজ্জিত। করোনার ভ্যাকসিন নেই,নেই সুচিকিৎসা,স্বাস্থ্য ব্যবস্থা প্রায় ভেঙ্গেই পড়েছে। ইতোমধ্যেই ভ্যাকসিনের সংকট প্রকট হয়েছে। যদিও এখন সরকার চেষ্টা করছে চীন, রাশিয়া ও যুক্তরাষ্ট্র থেকে ভ্যাকসিন আনার জন্য কিন্তু এই উদ্যোগের কোনো কার্যকর পদক্ষেপ মানুষ দেখতে পাচ্ছে না। চিকিৎসা পাওয়ার অধিকার মানুষের জন্মগত। প্রতিদিন করোনা সংক্রমন বাড়ছে,বাড়ছে মৃত্যুর সংখ্যাও।

তিনি বলেন,আমাদের দেশে শতকরা ৩ ভাগ লোককেও এখন পর্যন্ত ভ্যাকসিনের আওতায় আনা সম্ভব হয়নি। মাননীয় অর্থ মন্ত্রী সংসদে বাজেট বক্তৃতায় বলেছেন সরকার প্রতি মাসে ২৫ লাখ লোককে ভ্যাকসিন দেয়ার ব্যবস্থা করছে। এটাও যদি বাস্তবায়িত করতে পারে তাহলে ১৮ কোটি মানুষকে ভ্যাকসিনের আওতায় আনতে ১০ বৎসর সময় লাগবে। করোনার সংক্রমন কি ১০ বৎসর পর্যন্ত থেমে থাকবে ? না করোনা রোগী ও মৃত্যুর মিছিল বাড়তেই থাকবে।

জাপা মহাসচিব বলেন- করোনা মহামারি আমাদের সমাজকে এমন ভাবে স্থবির করে দিয়েছে যে,  আমাদের ৪ কোটি শিক্ষার্থী গত দেড় বছর ধরে শিক্ষা প্রতিষ্ঠানে যেতে পারছেনা। শিক্ষা প্রতিষ্ঠান খোলার জন্য সরকার বার বার উদ্যোগ নিয়েও ব্যর্থ হয়েছে। অথচ করোনা একটি বৈশ্বিক সমস্যা, বিশ্বের অনেক দেশে যারা আমাদের দেশ থেকে বেশি সংক্রমিত, বেশি আক্রান্ত তারা তাদের শিক্ষা প্রতিষ্ঠান গুলো বহু আগেই খুলে দিয়েছে। আমরা আমাদের আগামী প্রজন্মকে আর কতোদিন ঘরে বসিয়ে রেখে জ্ঞানের আলো থেকে দূরে সরিয়ে রাখবো ? এর খেসারত গোটা জাতিকে দিতে হবে। আমরা অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে খুলে দেয়ার দাবি জানাচ্ছি।

জিয়াউদ্দিন বাবলু বলেন,আমাদের প্রিয় নেতা পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ এর ২য় মৃত্যু বার্ষিকীর প্রাক্কালে একই সাথে বিদেশ থেকে টিকা আমদানি করে হোক অথবা দেশে টিকা প্রস্তুত করে হোক আগামী ১ বছরের মধ্যে দেশের ৮০ ভাগ মানুষকে টিকার আওতায় আনার দাবি জানাচ্ছি। আজকের এই মুহুর্তে জীবন রক্ষার জন্য জীবিকার যেমন প্রয়োজন,তেমনি জীবিকার ব্যবস্থাটাকে সচল করার জন্য করোনা মহামারিকে মোকাবেলা করে সার্বজনীন টিকা দেওয়ার ব্যবস্থা করতে হবে। তা না হলে জীবনও চলবেনা, জীবিকাও একসময় থেমে যাবে।

জনাব বাবলু বলেন,পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ মানুষকে উন্নয়নের পরিবর্তনের স্বাদ দিয়েছিলেন তাই আজকে তাঁর মৃত্যু বার্ষিকী উপলক্ষে আমরা মানুষের ভাগ্য পরিবর্তনের চাকাকে সামনের দিকে নিয়ে যেতে চাই। তিনি একদিকে উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করেছিলেন অন্যদিকে সুশাসন নিশ্চিত করেছিলেন। ছিলনা দেশে কোন দলীয়করণ, টেন্ডারবাজি,চাঁদাবাজি,দখলবাজি ও লুটপাটের অর্থনীতি। আমরা এসমস্ত অনাচারের অবসান চাই। পল্লীবন্ধু এরশাদের স্বপ্নের ক্ষুদামুক্ত,দারিদ্রমুক্ত, বৈষম্যমুক্ত সমৃদ্ধ নতুন বাংলাদেশ নির্মান করতে চাই। শোককে শক্তিতে পরিনত করে আমাদেরকে এগিয়ে যেতে হবে মানুষের সার্বিক মুক্তির লক্ষ্যে এটাই হোক আজকের দিনে সবচেয়ে বড় শপথ।

এসময় তিনি জাতীয় পার্টির দেশের সকল জেলা,উপজেলা, সমস্ত অঙ্গ ও সহযোগী সংগঠনকে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ এর ২য় মৃত্যু বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় স্বাস্থ্যবিধি মেনে পালন করার আহবান জানান।

এসময় আরও উপস্থিত ছিলেন,জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা মন্ডলীর সদস্য ড. নূরুল আজহার শামীম,হেনা খান পন্নী,হারুন অর রশীদ, ভাইস চেয়ারম্যান মো: আরিফুর রহমান খান, মোস্তফা আল মাহমুদ,এমএ মুনিম চৌধুরী বাবু, যুগ্ম-মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, মো: বেলাল হোসেন, একেএম আসরাফুজ্জামান খান, সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন,এনাম জয়নাল আবেদীন,হুমায়ুন খান,এবিএম লিয়াকত হোসেন চালাদার,এড.জহিরুল ইসলাম জহির, সৈয়দ ইফতেকার আহসান হাসান,মিজানুর রহমান, সম্পাদক মন্ডলীর সদস্য সুলতান মাহমুদ,এমএ রাজ্জাক খান,আহাদ ইউ চৌধুরী শাহীন,বীর মুক্তিযোদ্ধা মো:ইসহাক ভুইয়া,মিজানুর রহমান মিরু, খোরশেদ আলম খুশু,যুগ্ম-সম্পাদক মন্ডলীর সদস্য জাকির হোসেন মৃধা,নজরুল ইসলাম,আখতার হোসেন দেওয়ান,এমএ সোবহান,আজহারুল ইসলাম সরকার,মামুনুর রহিম সুমন,মাহমুদ আলম,সমরেশ মন্ডল মানিক,মো: দ্বীন ইসলাম শেখ,শেখ মোহাম্মদ শান্ত,মীর সামশুল আলম লিপ্টন,কেন্দ্রীয় নির্বাহী সদস্য মুহাম্মদ মাসুদুর রহমান চৌধুরী,কেন্দ্রীয় সদস্য জিয়াউর রহমান বিপুল,আলতাফুর রহমান আলতাফ,মাহবুবুর রহমান খসরু, আরিফুল ইসলাম রুবেল,জাতীয় ছাত্র সমাজ এর সাধারণ সম্পাদক আল মামুন,জাতীয় সৈনিক পার্টির সদস্য সচিব নিজাম উদ্দিন সরকার,জাতীয় ওলামা পার্টির সাধারণ সম্পাদক মাওলানা খলিলুর রহমান ছিদ্দিকী,জাতীয় তরুন পার্টির সদস্য সচিব মোড়ল জিয়াউর রহমান,জাতীয় ছাত্র সমাজ এর সভাপতি মো: ইব্রাহিম খান জুয়েল,সাধারণ সম্পাদক আল মামুন,ছাত্র নেতা রুহুল আমিন গাজী বিপ্লব,ফকির আল মামুন,মাহবুবুর রহমান কামাল,জাতীয় শ্রমিক পার্টির প্রচার সম্পাদক এমদাদুল হক রনি প্রমুখ।

-

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭