সোনারগাঁয়ে দৃষ্টিনন্দন আমান মসজিদ,পাল্টে দিয়েছে এলাকার চিত্র - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১

সোনারগাঁয়ে দৃষ্টিনন্দন আমান মসজিদ,পাল্টে দিয়েছে এলাকার চিত্র


সোনারগাঁয়ে দৃষ্টিনন্দন আমান মসজিদ,পাল্টে দিয়েছে এলাকার চিত্র



আজকের সংবাদ ডেক্সঃ-নারায়ণগঞ্জ জেলার  সোনারগাঁ উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নে নির্মিত দৃষ্টিনন্দিত আমান মসজিদ পাল্টে দিয়েছে এলাকার চিত্র। 


আধুনিক স্থাপত্য শৈলীতে নির্মিত এই মসজিদটি নজর কেড়েছে সোনারগাঁসহ আশেপাশের এলাকার মানুষদের।সোনারগাঁয়ে দৃষ্টিনন্দন মসজিদ হিসেবে উপস্থাপন হয়েছে এই দৃষ্টিনন্দন মসজিদ।



আমান ইকোনমিক জোনে কর্মরত শ্রমিক ও আশেপাশের লোকদের প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ের জন্যে মসজিদটি নির্মাণ করা হলেও দৃষ্টি নন্দিত এই মসজিদটি বাড়িয়ে দিয়েছে পুরো এলাকার সৌন্দর্য্য। 


মেঘনা নদীর তীরে ঘেষে ২০১৬ইং সালে থেকে মসজিদটির নির্মাণ কাজ শুরু হয়, বর্তমানে মসজিদটির নির্মাণ কাজ শেষ করে ধর্মপ্রাণ মুসল্লিদের জন্য নামাজের উপযুক্ত করা হয়েছে। 



প্রায় ২ একর জায়গার মধ্যে নির্মিত মসজিদটিতে ব্যবহার করা হয়েছে সম্পূর্ণ আধুনিক জিনিসপত্র। যা প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে হয় মসজিদ খরচে।


সোনারগাঁয়ের দৃষ্টিনন্দন মসজিদটির প্রধান স্থাপতি বায়োজিদ মাহবুব খন্দকার জানান,মসজিদটির ভেতরে একটি শান্ত এবং নির্মল পরিবেশ সৃষ্ট করা হয়েছে,যাতে করে মসজিদটির ভেতরে আধ্যাত্মিকতার ছাপ পাওয়া যায়।সেই সাথে

মসজিদটির নকশায় আনা হয়েছে নতুনত্ব। ভেতরের বৃত্তাকার হলেও চারটি কোণে মসজিদটি বিভক্ত। মসজিদটির পিলারগুলো ১২ ফিট উঁচু। বাইরের শব্দ ভেতরে প্রবেশ করে যাতে কোন বাধা সৃষ্টি করতে না পারে সে জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে।


মসজিদের খিলানগুলি দিনে ভিতরের আলোর উৎস এবং এর প্যাটার্নযুক্ত নকশাগুলি তীব্র সূর্যের রশ্মিকে নিয়ন্ত্রণ করার জন্যে ব্যবহার করা হয়েছে। মসজিদটির বাইরেই রয়েছে সুউচ্চ মিনার। দূর থেকে এর আধুনিক স্থাপত্য শৈলী যে কাউকে মুগ্ধ করবে।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭