বড়লেখার দক্ষিনভাগ ইউপি পরিষদ পুড়ে ছাই - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

রবিবার, ২৫ এপ্রিল, ২০২১

বড়লেখার দক্ষিনভাগ ইউপি পরিষদ পুড়ে ছাই


বড়লেখার দক্ষিনভাগ ইউপি পরিষদ পুড়ে ছাই


তিমির বনিকঃ-মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার দক্ষিণভাগ উত্তর ইউপি পরিষদে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সকাল অনুমান ৮টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। রমজান মাস থাকায় ওই সময় অধিকাংশ মানুষ ঘুমন্ত ছিলেন।

পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, ২৫ এপ্রিল রোববার সকাল ৮টার দিকে স্থানীয় লোকজন দক্ষিণভাগ উত্তর ইউনিয়ন পরিষদ থেকে হঠাৎ ধোঁয়া বের হতে দেখেন। বিষয়টি তারা ফায়ার সার্ভিসকে জানান।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই আগুনে ইউনিয়ন চেয়ারম্যানের কক্ষ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, ডিজিটাল সেন্টার ও গ্রাম আদালতের কক্ষসহ পাঁচটি কক্ষের পাশাপাশি ইউনিয়নের ৫টি কম্পিউটার এবং গুরুত্বপূর্ণ সকল নথি পুড়ে ছাই হয়ে গেছে।
ইউনিয়ন পরিষদের সেমিপাকা ৫টি কক্ষ পুড়ে ছাই হয়ে গেছে। ভেতরে কম্পিউটার ও বিভিন্ন গুরুত্বপূর্ণ নথি পুড়ে গেছে। সেগুলো নিচে ছড়িয়ে-ছিটিয়ে আছে। স্থানীয় লোকজন ইউনিয়নে ভিড় করেছেন। অনেকেই ইউনিয়নে প্রয়োজনীয় কাগজপত্র নিতে এলেও না পেয়ে ফিরে যাচ্ছেন। গ্রাম পুলিশের সদস্যরা পুড়ে যাওয়া নথি নেড়েচেড়ে দেখছেন।
গ্রাম পুলিশের সদস্য জমির উদ্দিন জানান, রাতে গ্রাম পুলিশের একজন সদস্য ইউনিয়নে ছিলেন। সকাল সাড়ে ৭টায় ইউনিয়ন থেকে বের হয়ে যান। এরপরই হয়তো আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছে। তবে আগুন কিভাবে লেগেছে তা বলা যাচ্ছেনা এই মূহুর্তে। 
খবর পাওয়ার পর পর উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শামীম আল ইমরান ও সহকারী কমিশনার (ভূমি) নুসরাত লায়লা নীরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এর আগে থানার ওসি জাহাঙ্গীর হোসেন সরদার ঘটনাস্থল পরিদর্শন করেন।
আগুনের সুত্রপাত কিভাবে ঘটেছে ও কি পরিমাণ ক্ষতি হয়েছে তা এখনও নিশ্চিত করে বলা যাচ্ছেনা। এবিষয়ে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছেন,তদন্ত প্রতিবেদন না পর্যন্ত কোন মন্তব্য করা যাবেনা। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭