সোনারগাঁয়ে গ্রামীন উন্নয়নে পর্যটন বিয়ষক কর্মশালা অনুষ্ঠিত - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ৫ জানুয়ারী, ২০২১

সোনারগাঁয়ে গ্রামীন উন্নয়নে পর্যটন বিয়ষক কর্মশালা অনুষ্ঠিত



সোনারগাঁয়ে গ্রামীন উন্নয়নে পর্যটন বিয়ষক কর্মশালা অনুষ্ঠিত 


মোঃনুর নবী জনি -: বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও সোনারগাঁ উপজেলা প্রশাসনের আয়োজনে অনলাইন সেমিনার অনুষ্ঠিত হয়েছে। 


বাংলাদেশের পর্যটন শিল্পের রয়েছে অপার সম্ভাবনা। ধীর গতিতে হলেও এই শিল্পের উন্নয়ন লক্ষ্য করা যাচ্ছে। বিগত কয়েক বছরের ধারাবাহিক অগ্রযাত্রায় অবকাঠামোগত উন্নয়ন, তথ্যপ্রযুক্তির ব্যবহার, নিরাপত্তা ব্যবস্থার উন্নয়ন, রাজনৈতিক ও সামাজিক স্থিতিশীলতার কারণে পর্যটন শিল্পের এই অগ্রগতি। এরই ধারাবাহিকতায় ২০১৯ সালের ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের (ডব্লিউইএফ) ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম কমপেটেটিভনেস রিপোর্ট-এ বাংলাদেশের অবস্থান ১২০তম বলা হয়েছে। ২০১৯ সালে বাংলাদেশের অবস্থান ৫ ধাপ এগিয়েছে, যা ২০১৭ সালে ছিল ১২৫তম।


পর্যটন ও গ্রামীণ জনপদের উন্নয়নকল্পে কার্য পরিকল্পনা নিয়ে মঙ্গলবার (৫ জানুয়ারী) সকালে সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলামের সভাপতিত্বে  অনলাইনের মাধ্যমে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এর প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ জাবেদ আহমেদ।


গ্রামীণ উন্নয়নে পর্যটন শীর্ষক এ সেমিনারে এই সংক্রান্ত দপ্তরে কর্মরত সোনারগাঁ উপজেলাসহ নারায়ণগঞ্জ জেলা ও অন্যান্য জেলা উপজেলার  ৮০ জন কর্মকর্তা  অংশগ্রহন করেন।


এছাড়াও সকল সরকারী দপ্তরের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সচিবগন ,ট্যুরিজম বোর্ডের কর্মকর্তাগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সাংবাদিকগণ জুম এর মাধ্যমে আয়োজিত সেমিনারে অংশগ্রহন করেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭