র‌্যাব-১১ এর অভিযানে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের ২ জঙ্গী গ্রেফতার - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শুক্রবার, ২২ জানুয়ারী, ২০২১

র‌্যাব-১১ এর অভিযানে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের ২ জঙ্গী গ্রেফতার

 


‌্যাব-১১ এর অভিযানে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের ২ জঙ্গী গ্রেফতার 


মোঃ নুর নবী জনিঃ-র‌্যাব-১১ এর অভিযানে নারায়ণগঞ্জের সোনারগাঁ থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলাম এর ০২ জন সক্রিয় সদস্য গ্রেফতার।


গতকাল বৃহস্পতিবার(২১জানুয়ারী) রাত সাড়ে দশটায় র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল বিশেষ অভিযান পরিচালনা করে সোনারগাঁ উপজেলার আষাঢ়িয়ার চর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। 


গ্রেফতারকৃত নিষিদ্ধ ঘোষিত জঙ্গীরা হলেন,মোঃ কামরুল হাসান ভুইয়া(২৫) ও মোজাহিদ হাসান (২০),এ সময় গ্রেফতারকৃত আসামীদের কাছ থেকে মোবাইল ফোন, উগ্রবাদী বই ও উগ্রবাদী লিফলেট জব্দ করা হয়।


র‌্যাব-১১র সিনিঃ এএসপি মোঃ সুমিনুর রহমান এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান,গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামী মোঃ কামরুল হাসান ভুইয়া কুমিল্লা জেলার বরুড়া থানার গোপালনগর গ্রামের মোঃ ময়নাল হোসেন ভুইয়ার ছেলে ও মোজাহিদ হাসান একই জেলা থানা ও গ্রামের মোঃ জাহাঙ্গীর আলমের ছেলে। আসামী মোঃ কামরুল হাসান ভুইয়া (২৫) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগে পড়ালেখা করা অবস্থায় জঙ্গিবাদে জড়িয়ে পড়ে এবং পরবর্তীতে এসব পড়ালেখা কে হারাম মনে করে বাড়ি ফিরে আসে ও পুরোপুরিভাবে জঙ্গি কার্যক্রম চালানোর সিদ্ধান্ত নেয়। অপর আটককৃত ২। মোজাহিদ হাসান (২০) সিটি ইউনিভার্সিটি, ঢাকায় কম্পিউটার প্রকৌশল বিভাগে পড়ালেখা করে। দেশে ইসলামী খিলাফত প্রতিষ্ঠা করাই এদের চূড়ান্ত লক্ষ্য বলে জানায়। এ লক্ষ্যে তারা নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলামে যোগদান করে এবং পরবর্তীতে সংগঠনের নারায়ণগঞ্জ ও কুমিল্লা এলাকার মাসুল হিসেবে দায়িত্ব পায়। অন্যান্য সদস্যদের নিয়ে বড় ধরণের নাশকতামূলক কর্মকান্ডের পরিকল্পনা করে আসছিলো। এছাড়া সংগঠনের সদস্য সংখ্যা বাড়ানোর জন্য টেলিগ্রাম আইডি,প্রোটেক্টেড টেক্সট,ইমো,হোয়াটসঅ্যাপ,টুইটার, ভুয়া ফেইসবুক আইডি, ফেইসবুক গ্রুপ,ম্যাসেঞ্জার ইত্যাদি ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করে। 


তিনি আরও বলেন,গ্রেফতারকৃত আসামী মোঃ কামরুল হাসান ভুইয়া (২৫) ও মোজাহিদ হাসান (২০), আরও জানায় যে,তারা কুমিল্লা, নারায়ণগঞ্জ, ঢাকা ও এর আশে পাশের বিভিন্ন স্থানে বেশ কয়েকবার স্বশরীরে ও অনলাইনে মিলিত হয়ে জেল হতে আটককৃত সদস্যদের মুক্ত করা, নাস্তিক ব্লগারদের হত্যা, সরকারী গুরুত্বপূর্ণ ব্যাক্তিদের হত্যা ও সংগঠনের জন্য তহবিল সংগ্রহ করে বিভিন্ন ধরণের নাশকতামূলক কর্মকান্ড করার অপতৎপরতা চালিয়ে আসছিলো।


গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন আছে বলেও তিনি জানান। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭