সোনারগাঁয়ে প্রশাসনের অভিযানে হাজি সেলিমের দখল করা সম্পত্তি উদ্ধার - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

সোমবার, ২ নভেম্বর, ২০২০

সোনারগাঁয়ে প্রশাসনের অভিযানে হাজি সেলিমের দখল করা সম্পত্তি উদ্ধার


সোনারগাঁয়ে প্রশাসনের অভিযানে হাজি সেলিমের দখল করা সম্পত্তি উদ্ধার





আজকের সংবাদ ডেস্কঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মেঘনা শিল্প নগরী এলাকায় সরকারী খাস জমি অবৈধভাবে দখলের অভিযোগে ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিম এর মদিনা গ্রুপের টাইগার সিমেন্ট কোম্পানির অভ্যান্তরে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে সোনারগাঁ উপজেলা প্রশাসন।





রোববার(১নভেম্বর) বিকেলে উপজেলার পিরোজপুর ইউনিয়নের মেঘনা ঘাট এলাকায় সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল মামুন এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।





উচ্ছেদ অভিযানে সময় স্বল্পতার কারনে সকল স্থাপনা উচ্ছেদ করা সম্ভব হয়নি। মদিনা গ্রুপ কর্তৃপক্ষকে দখল ছেড়ে দিতে তিনদিনের সময় বেধে দিয়ে নোটিশ করেছেন উপজেলা ভূমি কার্যালয়। এ সময়ের মধ্যে দখল ছেড়ে না দিলে পুনরায় উচ্ছেদ অভিযান পরিচালনা করবেন বলে জানিয়েছেন সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল-মামুন।





জানা যায়, মদিনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হাজী সেলিমের মালিকানাধীন মদিনা গ্রুপের বিভিন্ন প্রতিষ্ঠান করার জন্য মেঘনাঘাট এলাকায় চর রমজান সোনাউল্লাহ মৌজায় দিয়ারা ১ নম্বর খাস খতিয়ানভূক্ত ৭৪১০, ৭৪১২, ৭৪১৪, ৭৬২৮, ৭৬৩৫, ৭৬৩৬, ৭৬৪৪, ৭৬৪৫, ৭৬৫৩ ও ৭৬৫৭ দাগে ১ দশমিক ০৮৪৪ একর এবং ৯৬০১ দাগে ২ দশমিক ৩৩২০ একর ভূমি অবৈধভাবে বালু ফেলে দখল করে নিয়েছেন। দখল করা সম্পত্তি স্থায়ী বন্দোবস্তের জন্য ২০১৮ সালের ৬ আগস্ট মদিনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তার কোম্পানির প্যাডে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের বরাবর আবেদন করেন। ওই আবেদনের পর জেলা প্রশাসকের কার্যালয় তাকে সম্পত্তি স্থায়ী বন্দোবস্ত দেননি। পরবর্তীতে এ সম্পত্তিগুলো সংসদ সদস্যের প্রভাব খাটিয়ে তিনি দেয়াল নির্মাণ করে দখলে নিয়ে নেন।২০১৯ সালের ২৯ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয় থেকে মদিনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হাজী সেলিমকে সরকারী সম্পত্তি ছেড়ে দেওয়ার জন্য নোটিশ করা হয়।





সম্প্রতি ঢাকা ৭ আসনের সংসদ সদস্য হাজি সেলিমের ছেলে ইরফান সেলিম নৌ বাহিনীর কর্মকর্তাকে মারধরের ঘটনায় গ্রেপ্তারের পর থেকেই হাজি সেলিমের দখলের অভিযোগ প্রকাশ্যে আসে। এর পর থেকেই তার দখলে থাকা বিভিন্ন সরকারী ও মালিকানাধীন বিভিন্ন সম্পত্তি উদ্ধার তৎপরতা জোরদার করা হয়। এ প্রেক্ষিতে রোববার বিকেলে সোনারগাঁয়ে মেঘনা শিল্প এলাকার মদিনা গ্রুপের টাইগার সিমেন্ট ফ্যাক্টোরিতে অভিযান চালিয়ে অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা উচ্ছেদ করা হয়।





সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল-মামুন জানান, মদিনা গ্রুপের দখলে থাকা প্রায় ১৪ বিঘা সরকারী সম্পত্তি চিহ্নিত করেছি। কিছু অংশ উচ্ছেদ করা হয়েছে। সময় স্বল্পতার কারনে সব উচ্ছেদ সম্ভব হয়নি। মদিনা গ্রুপ কর্তৃপক্ষকে তিনদিনের সময় বেধে দিয়ে নোটিশ করেছি। এ সময়ের মধ্যে দখল ছেড়ে না দিলে পুনরায় উচ্ছেদ অভিযান পরিচালনা করবো।





এসময় সোনারগাঁ ভুমি অফিসের (ভারপ্রাপ্ত) কানুনগো কাজী মোঃ ফয়জুল ইসলাম,সার্ভেয়ার মোঃ নুরে আলম, মোগরাপাড়া ইউনিয়ন ভূমি সহকারী জালাল উদ্দীন,পিরোজপুর ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা আতাউর রহমানসহ বিপুল পরিমাণ পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭