করোনা রোগের ভেজাল ঔষধ তৈরির দায়ে র‌্যাবের অভিযানে ৩ জন গ্রেফতার - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০

করোনা রোগের ভেজাল ঔষধ তৈরির দায়ে র‌্যাবের অভিযানে ৩ জন গ্রেফতার


করোনা রোগের ভেজাল ঔষধ তৈরির দায়ে র‌্যাবের অভিযানে ৩ জন গ্রেফতার।





মোঃ নুর নবী জনিঃ নারায়ণগন্জের সোনারগাঁয়ে করোনা রোগের ভেজাল ঔষধ তৈরির দায়ে উপজেলার সাদিপুর এলাকায় থেকে ৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১১।





এ ঘটনায় র‌্যাব-১১র ডিএডি কামাল হোসেন মোল্লা বাদদ হয়ে সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করেছেন।





গ্রেফতারকৃতরা হলেন,মোঃনিজাম উদ্দিন (৩৯),মোঃ খাদেম হোসেন (৩০) ও মোঃআমিনুল ইসলাম (১৮)।





র‌্যাব-১১র প্রেস বিজ্ঞপ্তিতে জানাযায় গত সোমবার  দুপুরে উপজেলার সাদিপুর ইউনিয়নে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১,র  একটি দল অভিযান চালায়,এ সময় অননুমোদিত কারখানায় করোনা রোগের ঔষধ তৈরির সময় হাতে নাতে ৩ জনকে গ্রেফতার করা হয়।





এসময় কারখানায় তৈরি অবস্থায় ১৮০ গ্রাম ওজনের ১০২ জার ‘নিহারিকা মান্না’ পাউডার নামক ভেজাল ও মানহীন খাদ্যপণ্য উদ্ধার করা হয়।





গ্রেফতারকৃতদেরকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে,দীর্ঘদিন যাবৎ নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানার সাদিপুর ইউনিয়নে জৈনেক ছানোয়ারের বাসা ভাড়া নিয়ে ‘গ্লোবাল গেইন কনজুমার প্রোডাক্টস লিঃ’ নামক ফ্যাক্টরী চালিয়ে আসছিল। উক্ত ফ্যাক্টরীতে ‘নিহারীকা’ ব্র্যান্ড নাম দিয়ে করোনা রোগের ভেজাল ও মানহীন ঔষধ ‘নিহারিকা মান্না’ পাউডার উৎপাদন করে করোনা রোগের ঔষধ হিসেবে বাজারজাত করে আসছে। গ্রেফতারকৃত আসামীরা অনুমোদনবিহীন ক্যামিকেল দ্বারা অস্বাস্থ্যকর পদ্ধতিতে ভেজাল খাদ্যপণ্যের গুণগত মান পরিবর্তন করে উৎপাদন ও বিক্রয় করে আসছিল যা জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর ও হুমকিস্বরুপ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা আরও জানা যায়,করোনা মহামারীর প্রাদুর্ভাবের পরিস্থিতি ও জনসাধারণের সরলতার সুযোগ কাজে লাগিয়ে আর্থিকভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে অসাধু উপায় অবলম্বন করে করোনা রোগের ঔষুধ বলে ‘নিহারিকা মান্না’ পাউডার নামক অননুমোদিত ভেজাল ও মানহীন খাদ্য পণ্য নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় প্রতারণা মূলকভাবে সরবরাহ করে আসছিল।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭