করোনায় মৃতদের দাফনে এমপি খোকার সেচ্ছাসেবী - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শুক্রবার, ১৯ জুন, ২০২০

করোনায় মৃতদের দাফনে এমপি খোকার সেচ্ছাসেবী


করোনায় মৃতদের দাফনে এমপি খোকার সেচ্ছাসেবী





আজকের সংবাদ ডেস্কঃ কোভিড-১৯ করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য,ঢাকা বিভাগের অতিরিক্ত মহাসচিব,নারায়ণগঞ্জ -৩ (সোনারগাঁ)আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার নির্দেশে স্বেচ্ছাসেবক দলের সদস্যরা করোনার প্রাদুর্ভাবের শুরু থেকেই সোনারগাঁয়ের ১টি পৌরসভা ও ১০টি ইউনিয়নে নিঃস্বার্থ ভাবে কাজ করে যাচ্ছেন।





সোনারগাঁ উপজেলার বিভিন্ন ইউনিয়নে করোনায় মৃত ব্যাক্তিদের লাশ দাফন করতে গিয়ে অনেক জায়গায়ই এমপি খোকার স্বেচ্ছাসেবক দলের সদস্যরা স্থানীয় এলাকাবাসীর রোষানলে পড়েছেন, করোনায় মারা গেছেন এমন খবর ছড়িয়ে পড়লে সঙ্গে সঙ্গে অনেক গ্রাম প্রায় জনশূন্য হয়ে পড়ে ফলে লাশ দাফন করার লোক খুঁজেই পাওয়া যায়নি।





লাশ দাফন করার লোক না পাওয়ায় এমপি খোকার নির্দেশে ছুটে যায় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার স্বেচ্ছাসেবকরা লাশ গোসল থেকে শুরু করে জানাজা দাফন সবকিছুই এমপি খোকার নিজস্ব অর্থায়নে করেন স্বেচ্ছাসেবক দলের সদস্যরা।





এমপি খোকার স্বেচ্ছাসেবকের কাছে দিন কিংবা রাত যাইহোক তারা লাশ দাফনে পিছপা হয়না এ পর্যন্ত এমপি খোকার  স্বেচ্ছাসেবকরা ১৫ জনের লাশ একে একে দাফন করার ব্যবস্থা করেছেন।





করোনার তিন মাসের এমন একটা দিন নেই যেদিন এমপি খোকার কোন বিষয়ের খবর গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাপা হয়নি। আর তাই করোনা যুদ্ধের নেপথ্যে থেকে অনেকে কাজ করে গেলেও প্রচারনায় এগিয়ে রয়েছেন এমপি খোকা ও তার সেচ্ছাসেবীরা।





এছাড়াও এমপি খোকার নিজস্ব অর্থায়নে স্বেচ্ছাসেবক সদস্যরা করোনায় সংক্রমিত ব্যক্তিদের বাড়িতে বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন।
স্বেচ্ছাসেবক দলের কয়েকজন সদস্য সঙ্গে কথা বলে জানা যায় করোনা পজিটিভ হয়ে সোনারগাঁ উপজেলায় এ পর্যন্ত যে ১৫জন ব্যক্তি মারা গেছেন তাদের মধ্যে কয়েকজন ব্যক্তির লাশ দাফনে বাধাঁ ও মৃত ব্যক্তিদের পরিবারের সদস্যদের এক ঘরে করে রাখার চেষ্টা চালান স্থানীয়রা কিন্তু সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার হস্তক্ষেপে মৃত ব্যক্তির লাশ দাফন ও তাদের স্বজনদের স্থানীয়দের রোষানল থেকে উদ্ধার করা হয়।





স্বেচ্ছাসেবক দলের সদস্যরা জানান উপজেলার মোগরাপাড়া সনমান্দি কাচপুর এলাকায় করোনায় মৃত পুরুশ ও নারীকে দাফন করতে গিয়ে এলাকার লোকজনের রোষানলে পড়তে হয়েছিল ঠিক তখন এমপি খোকার নির্দেশে ও উপজেলা নির্বাহী অফিসার সাইদুল ইসলামের দিকনির্দেশনায় স্বেচ্ছাসেবক দলের সদস্যরা স্থানীয় কবরস্থানে মৃতদের লাশ দাফন করেছেন।





সোনারগাঁ উপজেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ১৫জন মারা গেছেন।  তাদের প্রত্যেকের জানায় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার সাইদুল ইসলাম, স্থানীয় সাংবাদিক ও সেচ্ছাসেবীরা।





এ বিষয়ে এমপি লিয়াকত হোসেন খোকা জানান, যেভাবে আমার ডাকে স্বেচ্ছাসেবীরা যেভাবে সাড়া দিয়ে লাশের দাফন কাজ অব্যাহত রেখেছেন তা সত্যিই অনন্য দৃষ্টান্ত সামনের দিনগুলোতেও স্বেচ্ছাসেবীদের নিয়ে সোনারগাঁয়ের মানুষদের সেবা করে যেতে চাই,ইনশাআল্লা।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭