সরকারী প্রণোদনার পরও সোনারগাঁয়ের চৈতী কম্পোজিট লে-অফ ঘোষণা - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বুধবার, ১৫ এপ্রিল, ২০২০

সরকারী প্রণোদনার পরও সোনারগাঁয়ের চৈতী কম্পোজিট লে-অফ ঘোষণা


সরকারী প্রণোদনার পরও সোনারগাঁয়ের চৈতী কম্পোজিট লে-অফ ঘোষণা





আজকের সংবাদ ডেস্কঃ পোশাক কারখানার শ্রমিকদের তিন মাসের বেতনের জন্য পাঁচ হাজার কোটি টাকা প্রণোদনা দেয়ার পরও সোনারগাঁয়ের চৈতী কম্পোজিটের গার্মেন্টস লে-অফ ঘোষণা করেছে কর্তৃপক্ষ৷ রোববার (১২ এপ্রিল) পর্যন্ত সারাদেশে সাড়ে চার হাজার কারখানার মধ্যে ৭৬১টি কারখানা মার্চ মাসের বেতন দিয়েছে বলে জানিয়েছে বিজিএমইএ৷
চৈতী কম্পোজিটের জিএম মিজানুর রহমানের দেয়া তথ্য মতে এখন পর্যন্ত চৈতী কম্পোজিটের সকল শ্রমিকদের মার্চ মাস পর্যন্ত বেতন দেয়া হয়েছে। এপ্রিল মাসের ১০ তারিখ পর্যন্ত তাদের পুরো বেতন সরকারী নির্দেশনা মোতাবেক মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পরিশোধ করা হবে। সারাদেশের একশর মতো পোষাক কারখানা লে-অফ করা হয়েছে। তাদের মত আমরা আমাদের কারখানা দেশের এই পরিস্থিতিতে লে অফ ঘোষণা করেছি। তবে লে অফ কালীন সময় প্রথম ধাপে শ্রমিকেরা ৫০ শতাংশ বা অর্ধেক বেতন পাবে এবং চৈতী কম্পোজিট দেশের করোনা ভাইরাস বা কোভিড-১৯ পরিস্থিতি স্বাভাবিক হলে লে অফ থেকে সরে আসবে বলেও জানান তিনি।
এদিকে চৈতী কম্পোজিটে কর্মরত শ্রমিকরা জানান, ছাঁটাইয়ের নোটিশ না দিয়ে মৌখিক ভাবে চৈতী কম্পোজিটের শ্রমিকদের ছাঁটাই করা হচ্ছে বলে৷ এমন দাবীতে শ্রমিকরা সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)মোঃসাইদুল ইসলামের কার্যালয়ের সামনে মানববন্ধন করলে। তিনি জানান, চৈতী কম্পোজিটের কোন শ্রমিককে ছাঁটাই করা হবে না। দেশের সার্বিক পরিস্থিতি স্বাভাবিক হলে প্রত্যকে পুনরায় কাজে যোগ দিতে পারবেন এবং সরকারী নির্দেশনা অনুযায়ী সবাই বেতন পাবেন।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭