ফসলি জমির অবৈধ ভাবে মাটি কাটা বন্ধ করে দিলেন ইউএনও সাইদুল ইসলাম - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০

ফসলি জমির অবৈধ ভাবে মাটি কাটা বন্ধ করে দিলেন ইউএনও সাইদুল ইসলাম


ফসলি জমির অবৈধভাবে মাটি কাটা বন্ধ করে দিলেন ইউএনও সাইদুল ইসলাম





আজকের সংবাদ ডেস্কঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ফসলি জমির অবৈধভাবে মাটি কাটা বন্ধ করে দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার  সাইদুল ইসলাম ।





সোমবার(৩০মার্চ)উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের লাধুরচর গ্রামে এ ফসলি জমির অবৈধভাবে মাটিকাটা বন্ধ করা হয়।





এলাকাবাসীর অভিযোগ,আনোয়ার মেম্বার নিজস্ব সন্ত্রাসী বাহিনী দিয়ে কারো তোয়াক্কা না করে নিজে থেকে এই ফসলি জমির মাটি অবৈধ ভাবে কেটে বিভিন্ন ইট ভাটায় বিক্রি করছেন। তারা আরও জানান দীর্ঘ দিন যাবৎ নোয়াগাঁও ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের মেম্বার মোঃ আনোয়ার হোসেন ফসলি জমি এবং সরকারি সম্পত্তির মাটি অবৈধভাবে কেটে বিভিন্ন ইট ভাটায় বিক্রি করে আসছিল।









সোমবার সন্ধ্যায় গ্রামের নিরিহ কৃষকগনসহ শত শত মানুষ বন্ধ করতে গেলে আনোয়ার মেম্বার এর লোকজন বাঁধা দেয় এসময় এলাকাবাসী প্রশাসনকে খবর দিলে উপজেলা নির্বাহী অফিসার সাইদুল ইসলাম,সহকারি কমিশনার (ভূমি)আল মামুন সরেজমিনে গিয়ে নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইউসুফ দেওয়ান ও শতশত মানুষের উপস্থিতিতে মাটি কাটা বন্ধ করে দেন।
এসময় ভুক্তভুগী নিরীহ কৃষকগন স্বস্তির নিশ্বাস দেখা যায়। এলাকাবাসী প্রশাসনের সকল কর্মকর্তাদের আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জানান ।
বিভিন্ন সূত্রে জানা যায়,বার বার চেষ্টা করেও এ মাটি কাটা বন্ধ করা যাচ্ছিলো না ।এ বিষয়ে নোয়াগাঁও ইউনিয়নের ৫ নং ওয়ার্ড মেম্বার মোঃ সেলিম জানান,আনোয়ার মেম্বারের ভয়ে কেউ কথা বলতে সাহস পায় না।তাই সে এ ভাবে নিরীহ কৃষকের জমির উপর দিয়ে মাটির গাড়ী চালিয়ে তার এই অবৈধ ব্যাবসা চালিয়ে যাচ্ছে । কেউ কিছু বললে মিথ্যা মামলায় জড়িয়ে দেওয়ার হুমকি দেয় ।





উল্লেখ্য,এর আগেও মাটি কাটা বন্ধ করা হয়েছিল এবং সহকারি কমিশনার (ভূমি)আল মামুন এখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা করা হয়। কিন্তু সে নানান কৌশলে পুনরায় মাটি কেটে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে। স্থানীয়রা বলেন,সারা পৃথিবীতে করোনা ভাইরাসের ভয়ে মানুষ আতংকের মধ্যে দিন কাটাচ্ছে । কিন্তু আনোয়ার মেম্বার এসব নিয়ে কোন প্রকার তোয়াক্কা না করে দিনে রাতে শত শত গাড়ী দিয়ে ধুলো বালি উড়িয়ে এলাকা অন্ধকার করে মাটি বিক্রি করছে ।যার ফলে, রাস্তা দিয়ে গাড়ি চলাচলের অনুপযোগী হওয়ায়,ঢাকা টু বারদী রাস্তায় প্রায়ই দূর্ঘটনা ঘটে।





এ সময় নির্বাহী অফিসার সাইদুল ইসলাম বলেন,যত তাড়াতাড়ি সম্ভব ভাঙ্গা রাস্তাটি মেরামত করা হবে। এবং এ মাটি কাটা বন্ধ করে দিয়েছি আর এই ভাবে কাউকে মাটি কাটতে দেয়া হবে না যদি কেউ রাতের আধারে মাটি কাটে সঙ্গে সঙ্গে আমাদেরকে জানাবেন আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব। এর পর শত শত মানুষ করতালি দিয়ে নির্বাহী কর্মকর্তাকে অভিনন্দন জানান।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭