ছুটির দিনে সোনারগাঁয়ে বিডি ক্লিনের মানবিক পরিবর্তনের উদ্যোগ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শুক্রবার, ৪ অক্টোবর, ২০১৯

ছুটির দিনে সোনারগাঁয়ে বিডি ক্লিনের মানবিক পরিবর্তনের উদ্যোগ


ছুটির দিনে সোনারগাঁয়ে বিডি ক্লিনের মানবিক পরিবর্তনের উদ্যোগ





কামরুজ্জামান রানাঃ ছুটির দিন,শুক্রবার কর্মক্ষেত্র, স্কুল, কলেজ ও ভার্সিটি বন্ধ। এসময় চাকরিজীবী, ব্যবসায়ী ও শিক্ষার্থীদের বাড়িতে থাকার কথা। কিন্তু সকালেই নাস্তা সেরে টি-শার্ট পরে মহাসড়ককের পাশে একদল তারুণ। সবার চোখে মুখেই আনন্দের ছাপ। সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে ঐক্যবদ্ধ ভাবে তালিম নিচ্ছেন কিভাবে রাস্তার দুপাশ পরিস্কার করবে।





শুক্রবার (৪ অক্টোবর) সকালে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে “পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে” এই স্লোগানে কাঁচপুর সিনহা স্কুল এন্ড কলেজ থেকে ঢাকা সিলেট মহাসড়কের পুলিশ বক্স পর্যন্ত রাস্তার দুপাশ পরিস্কার করে বিডি ক্লিন সোনারগাঁও উপজেলা টিমের স্বেচ্ছাসেবীরা। তরুণ স্বেচ্ছাসেবীদের সবাই তরুণ। তাই সমাজের তরুণদের এমন মহৎ উদ্যোগে অনুপ্রাণিত স্থানীয় জনসাধারণ। তাদের মধ্যে খুচরা বিক্রেতা নাসিম জানান, আমরা সচেতনার অভাবে এতোদিন ময়লা যেখানে-সেখানে ফেলতাম এখন ওনাদের কাজ দেখে ময়লা ফেলতে লজ্জা করে।
পরিচ্ছন্নতার পাশাপাশি মানুষিক পরিবর্তনে বিশ্বাসী বিডি ক্লিনের সোনারগাঁও উপজেলা টিমের সমন্বয়ক কামরুজ্জামান রানা বলেন,আমরা বর্তমানে যে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করছি সেটা সাময়িক। আমাদের এই কাজের উদ্দেশ্য হচ্ছে আমাদের চারপাশে যারা বসবাস করছে তাদের মানুষিক পরিবর্তন আনতে। সেই লক্ষ্য বাস্তবায়নের মাধ্যমেই ২০২১ সালের মধ্যে বিডি ক্লিন একটি পরিচ্ছন্ন বাংলাদেশ উপহার দিতে চায়।
বিডি ক্লিনের সাপ্তাহিক ইভেন্ট গুলো শুধুমাত্র শুক্রবারে পরিচালিত হয় বলে জানান বিডি ক্লিনের লজিস্টিক সাপোর্ট ম্যানেজার জহিরুল প্রধান।এসময় উপস্থিত ছিলেন বিডি ক্লিন নারায়ণগঞ্জ জেলা সমন্বয়ক হোসাইন সৈয়দ মোহাম্মদ ইকবাল বিজয়, মাহি মোমেন, মামুন, মিমরাজ, হাসান, রাশেদ, সাইফুল ইসলাম সাইফ, সহ আরো অনেকে।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭