ট্র্যাফিক আইন মানতে সাধারণ যাত্রীদের কাঁচপুর হাইওয়ে থানার ওসি কাইয়ুমের দিকনির্দেশনা - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৯

ট্র্যাফিক আইন মানতে সাধারণ যাত্রীদের কাঁচপুর হাইওয়ে থানার ওসি কাইয়ুমের দিকনির্দেশনা


ট্র্যাফিক আইন মানতে সাধারণ যাত্রীদের কাঁচপুর হাইওয়ে থানার ওসি কাইয়ুমের দিকনির্দেশনা





আজকের সংবাদ ডেক্সঃ নিরাপদ সড়ক ব্যবস্থার জন্য স্বল্পসময়ে সড়ক দুর্ঘটনা রোধ ও নিরাপত্তা নিশ্চিতে কাঁচপুর হাইওয়ে থানার ওসি কাইয়ুম আলী সরদারের  কন্ট্রোল রুম থেকে সংশ্লিষ্ট বিভিন্ন কর্তৃপক্ষ ও জনসাধারণকে কিছু বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে।






রবিবার(২৮সেপ্টেম্বর) দুপুরে দেয়া কাঁচপুর হাইওয়ে থানার ওসি কায়ুম আলী সরদারের দিক নির্দেশনা সমূহ রাস্তায় চলাচল কারী সকলের জন্য হুবুহু তুলে ধরা হল, মহাসড়কে চলমান সকল প্রকার যানবাহন চালকদের দৃষ্টি আকর্ষণ করছি,আপনারা মহাসড়কে যানবাহন নিরাপদে চালিয়ে নিজ গন্তব্যে পৌছান এ কামনা করি। চালকের উপর গাড়ি ও যাত্রীদের জীবন নির্ভর করে।আপনি যদি সেই গুরু দায়িত্বের কথা স্মরণ রাখেন তাহলে আপনি ভুলেও মহাসড়কে গাড়ি চালানোর কোনো নিয়ম ভঙ্গ করবেন না।কোনো জরুরি প্রয়োজনেও ভুল করে মহাসড়কের পাশে অনিরাপদ স্হানে আপনার গাড়ি পার্কিং করবেন না,বেপরোয়া গাড়ি চালাবেন না বা প্রতিযোগিতা করে বা নিয়ম বহির্ভূত ওভারটেকিং করবেন না,অন্য মনস্ক হয়ে বা নেশা করে বা ঘুমের ভাবে গাড়ি চালাবেন না, গাড়ি চালানোবস্হায় মোবাইলে কথা বলবেন না, নির্ধারিত স্হান ব্যাতিরেকে যাত্রী উঠানো-নামানো করবেন না।
গাড়ির পিছনে "রিপ্লেটিং ট্রিএ্যাঙ্গেল সাঈন" ব্যাবহার করবেন, নিরাপদ দূরত্ব বজায় রেখে গাড়ি চালাবেন, গাড়ির বৈধ কাগজ পত্র ও ড্রাইভিং লাইসেন্স সঙ্গে রাখবেন,কর্ত্যবরত পুলিশ অফিসার ডকুমেন্টস চেকিং করতে চাইলে অহেতুক সময় নষ্ট না করে দ্রুত ডকুমেন্টস প্রদর্শন করবেন, আপনি আর পুলিশ কেউ কারো শত্রু বা প্রতিপক্ষ নন। মনে রাখবেন পুলিশ মানবতার সেবায় প্রজাতন্ত্রের পক্ষে রাষ্ট্রীয় দায়িত্ব পালন করেন।
সকলের মানসিকতার পরিবর্তন আসতে হবে। এখন থেকে প্রতিদিন মহাসড়কের দুই পার্শে রং পার্কিং করা গাড়ি রেকারিং করে অপসারণসহ গাড়ির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। কাঁচপুর হাইওয়ে থানা পুলিশকে দূর্ঘটনা প্রতিরোধের অংশ হিসাবে মানুষের জীবন রক্ষায় এ পদক্ষেপ নিয়মিত গ্রহন করতে বলা হল। লক্ষ্য রাখতে হবে কেহ যেন অহেতুক হয়রানির স্বীকার না হয়।
ওসি কাইয়ুম আলী সরদার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও এশিয়ান হাইওয়েতে চলাচল কারী এবং ট্র্যাফিক আইন মান্য করে মহাসড়কের পরিবেশ সুন্দর ও সুষ্ঠ রাখার জন্য সকলকে ধন্যবাদ জানান।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭