সোনারগাঁয়ে উপজেলা আওয়ামীলীগ আহবায়ক কমিটির বিরুদ্ধে প্রতিবাদ সভা - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শুক্রবার, ২ আগস্ট, ২০১৯

সোনারগাঁয়ে উপজেলা আওয়ামীলীগ আহবায়ক কমিটির বিরুদ্ধে প্রতিবাদ সভা


সোনারগাঁয়ে উপজেলা আওয়ামীলীগ আহবায়ক কমিটির বিরুদ্ধে প্রতিবাদ সভা





আজকের সংবাদ ডেস্কঃ দীর্ঘ ২৩ বছর অপেক্ষার পর গত ৩০ জুলাই জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক এম এ রাসেল স্বাক্ষরিত পত্রের মাধ্যমে ৮ সদস্যের সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটি গঠনের পর সোনারগাঁ আওয়ামীলীগ,ইউনিয়ন আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠন কমিটিকে বাংলাদেশ আওয়ামীলীগের গঠনতন্ত্র বিরোধী ঘোষনা করে প্রতিবাদ সভা করেছেন।





শুক্রবার(২আগষ্ট)জাতীয় শোক দিবস উপলক্ষে সোনারগাঁ আওয়ামীলীগ,ইউনিয়ন আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের পক্ষ থেকে বিতর্কিত নবগঠিত সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগ আহবায়ক কমিটির বিরুদ্ধে মোগরাপাড়া চৌরাস্তায় আওয়ামীলীগের কার্যালয়ে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়।





এ প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন, নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সাংসদ আব্দুল্লাহ আল কায়সার হাসনাত।তিনি সোনারগাঁ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের সকলকে হুশিয়ার করে বলেন,গঠনতন্ত্র বিরোধী অবৈধ আহবায়ক কমিটির কাউকে কোন এলাকায় কোন সভা সমাবেশ,সংগঠনের কার্যাবলী পালন করতে দেয়া যাবে না।তারা যেখানেই দাঁড়াবে সেখানে প্রতিরোধ গড়ে তুলতে হবে।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃমোশারফ হোসেন,এ সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,গঠনতন্ত্র বিরোধী এ অবৈধ আহবায়ক কমিটিকে মেনে নেওয়া হবে না। আমি এই অবৈধ কমিটির আহবায়ক ও সদস্যসহ সকলকে আহবান জানাচ্ছি যে আপনারা সোনারগাঁয়ে ১০ ইউনিয়ন ও পৌরসভার আওয়ামীলীগের তৃণমূল নেত্রীবৃন্দর সাথে বসুন এবং গঠনতন্ত্র মোতাবেক একটি কমিটি করুন।অন্যথায় সোনারগাঁ আওয়ামীলীগ আপনাদের এই অবৈধ আহবায়ক কমিটিকে সোনারগাঁয়ের কোথায়ও কার্যক্রম পরিচালনা করতে দেওয়া হবে না।





এদিকে বিশেষ অতিথি মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু বলেন,নব গঠিত আহবায়ক কমিটিতে যে আমাকে সদস্য রাখা হয়েছে,তা আমি প্রত্যাখ্যান করিলাম,সোনারগাঁ আওয়ামী লীগকে ধ্বংস করতে এ ধরনের আহবায়ক কমিটি করা হয়েছে।অতিসত্তর তৃণমূল নেতাকর্মীদের সাথে নিয়ে নতুন করে আওয়ামীলীগের কমিটি করার জন্য আহবান জানান।





উল্লেখ্য,গত ১৩ জুলাই অনুষ্ঠিত নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় প্রতিটি উপজেলা ও থানা এলাকায় দলের সাংগঠনিক কার্যক্রমে গতিশীলতা বৃদ্ধি করতে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠনের বিষয়ে প্রস্তাবনা উঠে এবং সকলের সম্মতিক্রমে উপজেলা আওয়ামীলীগের নতুন কমিটি গঠনের প্রস্তাব করা হয়। সভায় সকলের মতামতের ভিত্তিতে সংগঠনের বৃহত্তর স্বার্থে ১৫ জুলাই সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের বর্তমান কমিটি বিলুপ্তি করে অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়াকে আহবায়ক ও ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমকে যুগ্ম-আহবায়ক করে ৮ সদস্যের একটি আহবায়ক কমিটির লিখিত প্রস্তাবনা নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগ বরাবর প্রেরণ করা হয়।
নতুন এ কমিটিতে সামসুল ইসলাম ভূঁইয়া,পিরোজপুর ইউনিয়নের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম ছাড়াও রয়েছেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক প্রফেসর ডা.আবু জাফর চৌধুরী বিরু,জেলা আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এস এম জাহাঙ্গীর,মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, সোনারগাঁ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু ওমর, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সী ও সামসুদ্দিন খান আবু।
প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন,সোনারগাঁ উপজেলার সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম রুমা, সাবেক যুবলীগ সভাপতি গাজী মজিবর, স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম রবিন, সোনারগাঁও উপজেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক মো.গোলজার হোসেন ভূঁইয়া,নারায়ণগঞ্জ জেলা প্রজন্ম লীগ সভাপতি আরমান মেরাজ, মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের যুবলীগ সাধারণ সম্পাদক সজিব প্রমুখ।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭