ডেঙ্গুজ্বর প্রতিরোধে চিকিৎসা বিষয়ে জন সচেতনতা বিষয়ক মত বিনিময় সভা অনুষ্ঠিত - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

সোমবার, ২৯ জুলাই, ২০১৯

ডেঙ্গুজ্বর প্রতিরোধে চিকিৎসা বিষয়ে জন সচেতনতা বিষয়ক মত বিনিময় সভা অনুষ্ঠিত


ডেঙ্গুজ্বর প্রতিরোধে চিকিৎসা বিষয়ে জন সচেতনতা বিষয়ক মত বিনিময় সভা অনুষ্ঠিত।





আজকের সংবাদ ডেস্কঃ সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের উদ্যোগে ডেঙ্গুজ্বর প্রতিরোধে চিকিৎসা বিষয়ে জন সচেতনতা বিষয়ক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।





সোমবার(২৯ জুলাই)দুপুরে সোনারগাঁ উপজেলা পরিষদ সভাকক্ষে ডেঙ্গু জ্বর নিয়ে করনীয় সম্পর্কে আলোচনা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হালিমা সুলতানা হক।





উক্ত সভায় সভাপতিত্ব করেন,সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন কুমার সরকারের।
এ সময় আরও উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার আবাসিক মেডিকেল অফিসার সজিব রহমান, ডা. মহিউদ্দিনসহ কমপ্লেক্সের নার্স ও কর্মকর্তাবৃন্দ,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম প্রধান ও উপজেলা শিক্ষা অফিসার নিখিল চন্দ্র বিশ্বাস প্রমূখ।





এ সময় ডাঃ হালিমা সুলতানা হক বলেন, বাংলাদেশে বর্তমানে সবচেয়ে বেশী সে রোগটা আমাদের উপর জেকে বসেছে সেটা হচ্ছে ডেঙ্গু জ্বর। যার কারণে সাধারণ মানুষ থেকে শুরু করে আমাদের মতো ডাক্তারও মারা গেছেন। এর প্রভাব এতটাই বিস্তার করেছে প্রতিদিন শত শত রোগী সরকারী হাসপাতালসহ বেসরকারী ক্লিনিকগুলোতে ভর্তি হচ্ছে। তাই ডেঙ্গু জ্বরের জন্য আমাদের সব সময় সজাগ থাকতে হবে। শুধু আমরা সচেতন হতে হবে না সাধারন মানুষকেও এ রোগ সর্ম্পকে সচেতন করতে হবে।বিশেষ করে কিভাবে ডেঙ্গু জ্বরের লক্ষন ও জ্বর হলে করনীয় বিষয় নিয়ে উপজেলা বিভিন্ন স্থানে হাসপাতালের পক্ষ থেকে সভা ও উঠান বৈঠক করে জনসাধারণকে সচেতন করতে হবে। তাহলে সকলের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে ডেংগুজ্বর নিরাময় সম্ভব।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭