সোনারগাঁয়ের কাঁচপুর ইউনিয়নের স্বরাষ্ট্রমন্ত্রী খ্যাত সন্ত্রাসী মোমেন এর অত্যাচারে অতিষ্ট এলাকাবাসী - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শনিবার, ১ জুন, ২০১৯

সোনারগাঁয়ের কাঁচপুর ইউনিয়নের স্বরাষ্ট্রমন্ত্রী খ্যাত সন্ত্রাসী মোমেন এর অত্যাচারে অতিষ্ট এলাকাবাসী


সোনারগাঁয়ের কাঁচপুর ইউনিয়নের স্বরাষ্ট্রমন্ত্রী খ্যাত সন্ত্রাসী মোমেন এর অত্যাচারে অতিষ্ট এলাকাবাসী।





মোঃ ইমরানঃ নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলায় কাঁচপুর ইউনিয়ন এলাকার আতংকের নাম মোমেন । চাঁদাবাজি ও হত্যা, মাদক ব্যবসা নিয়ন্ত্রণকারী ও তার অত্যাচারে অতিষ্ট কাঁচপুর ইউনিয়নের এলাকাবাসী। জানা গেছে,উপজেলা কাঁচপুর ইউনিয়নের সোনাপুর এলাকার হাজী আমির হোসেনের ছেলে মোমেন,এক সময়ে সোনারগাঁ থানা ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত ছিল,পরে সে সাউথ আফ্রিকায় চলে যায়, সাউথ আফ্রিকা থেকে দেশে ফিরে কাঁচপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে যোগ দিয়ে নিজের রাজনৈতিক পরিচয় বদলে হয়ে যান আওয়ামী লীগের নেতা,এরপর থেকেই বেপরোয়া হয়ে যান মোমেন।কাঁচপুর এলাকায় গড়ে তোলে মোমেন নামের বিশাল এক বাহিনী,এ বাহিনীর মাধ্যমে নিয়ন্ত্রণ করে পুরো কাঁচপুর ইউনিয়ন । অস্ত্র, সন্ত্রাস-চাঁদাবাজি জুট ব্যবসা নিয়ন্ত্রণ ও মাদকসহ সকল অপকর্মের মূল হোতা এ মোমেন,এ ছাড়া কাঁচপুর বাজারে মহাসড়কের পাশে বসা হকারদের কাছ থেকে তার বাহিনী প্রতিদিন লক্ষ লক্ষ টাকা চাঁদা উঠিয়ে নিচ্ছে । ফলে স্থানীয় প্রশাসনের নিয়ন্ত্রণের বাইরে রয়েছেন মোমেন ও তার বাহিনী ,সে নিজেকে কাঁচপুরের স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে পরিচয় দিয়ে থাকেন।





পুলিশ প্রশাসন নাকি তার কথায় চলে,এই জন্য সে অপকর্ম করে পার পেয়ে যায়। তার অত্যাচারে অতিষ্ঠ হয়ে এলাকার অনেকেই এলাকা ছেড়েছেন।এলাকায় মোমেনের এতই প্রভাব যে কেউ তার বিরুদ্ধে মুখ খুলতে সাহস পায়না।





মোমেনের বিরুদ্ধে সোনারগাঁ সহ বিভিন্ন থানায় হত্যা, চাঁদাবাজি,ডাকাতি,সন্ত্রাস,অস্ত্র ও মাদকসহ ৮ থেকে ১০ টি মামলা থাকলেও অদৃশ্য শক্তির কারণে পুলিশ তাকে গ্রেফতার করতে পারছে না বলে এলাকা বাসী জানায়। সম্প্রতি কাঁচপুর সোনাপুর এলাকায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করেছে মোমেনের বাহিনী। এ ঘটনাকে কেন্দ্র করে বৃদ্ধাসহ তিন জনকে পিটিয়ে আহত করে মোমেন বাহিনী,এছাড়াও একটি রডের দোকানে হামলা চালিয়ে ম্যানেজার কে পিটিয়ে আহত করে হত্যার হুমকি দেয় । তাই বাধ্য হয়ে শুক্রবার রাতে সোনারগাঁ থানায় মোমেন ও তার বাহিনীর বিরুদ্ধে শ্রমিকদলের সাধারণ সম্পাদক মজিবুর রহমান বাদী হয়ে একটি মামলা দায়ের করেন । এতেই থেমে নেই মোমেন বাহিনী,তারা দিনে দুপুরে সিনহা গার্মেন্টস এর সামনে দিয়ে চলাচলকারী যানবাহন থেকে নিচ্ছে চাঁদা। এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোশারফ ওমর বাবু এর সাথে কথা বললে তিনি জানান,মোমেন অপকর্মের সাথে যুক্ত এ ব্যাপারে আমি সোনারগাঁ থানার ওসিকে বলেছি।





মোমেন এতটাই বেপরোয়া যে আমি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হওয়া সত্বেও আমার নিয়ন্ত্রণের বাইরে রয়েছে।





এ ব্যাপারে সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান জানান,মোমেনের বিরুদ্ধে হত্যা, অস্ত্র, চাঁদাবাজি, সন্ত্রাস ছিনতাইসহ ৮ থেকে ১০ টি মামলা রয়েছে । তিনি আরো জানান সন্ত্রাসী যতই ক্ষমতাশালী হোক না কেন পুলিশের চেয়ে ক্ষমতাশালী নয় । গতকাল তার বিরুদ্ধে ভাংচুরের একটি মামলা হয়েছে তাকে গ্রেফতার করতে আমরা বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছি ।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭