বন্দরে পরিবেশ অধিদপ্তরের অভিযানে ১৫ ইটভাটায় ৫৪ লাখ টাকা অর্থদন্ড, ৩টি বন্ধ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বুধবার, ৩১ জানুয়ারী, ২০২৪

বন্দরে পরিবেশ অধিদপ্তরের অভিযানে ১৫ ইটভাটায় ৫৪ লাখ টাকা অর্থদন্ড, ৩টি বন্ধ


বন্দর প্রতিনিধি :  বন্দরে ১৮ ইটভাটার মধ্যে পরিবেশ দুষনকারী ১৫ টি  অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে ৫৪  লাখ টাকা জরিমানা আদায় করেছে  নারায়ণগঞ্জ  পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত। ওই সময় রুপা, আনন্দ ও এবিসি নামের তিনটি ইটভাটা বন্ধ করে দেয়া হয়েছে। বুধবার (৩১ জানুয়ারী) বন্দর উপজেলার  মদনপুর ইউনিয়ন কেওঢালা ও বাগদোবাড়িয়া এলাকায় এ অভিযান পরিচলনা করা হয়। ওই সময় ইটভাটা মালিকগন বৈধ  কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় ভ্রাম্যমান আদালত রুপা, আনন্দ ও এবিসি ব্রিকস ফিল্ডে ৬ লাখ টাকা করে  ১৮ লাখ টাকা জরিমানা করে বেকু দিয়ে গুড়িয়ে দেয় ।  সদর দপ্তরের মনিটরিং এন্ড ফোর্সম্যান উইং এর বিজ্ঞ এক্সিকিউটিভ  ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহম্মেদের নেতৃত্বে এ অভিযান পরিচলনা করা হয়।   অভিযানে অন্যান্যদের মধ্যে আরো  উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক মোজাহিদুুল ইসলাম, বন্দর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. আব্দুল্লাহ হোসাইন প্রমুখ।  উপজেলার মদনপুর ইউনিয়নের কেওঢালা বাগদোবাড়িয়া এলাকায় অবস্থিত  ১৮ টি মধ্যে ৯০৯ ও মামা ভাগিনা নামে  দুইটি সহ তিনটির কাগজ পত্র বৈধ রয়েছে।

এ ব্যাপারে বন্দর উপজেলা ইটভাটা সমিতির সভাপতি মমিন খান জানান, জেলা প্রশাসকের  অনুমতি থাকা সত্বেও পরিবেশ অধিদপ্তর ১৫টি ইটভাটায় জরিমানা আদায় করেছেন। ১৮ ইটভাটায় প্রায় ৯ হাজার শ্রমিকের কর্মসংস্থানের ব্যবস্থা রয়েছে। হঠাৎ ইটভাটা বন্ধ হলে বেকার হয়ে পড়বে ৯ হাজার শ্রমিক।

এক্সিকিউটিভ  ম্যাজিস্ট্রেট কাজী

তামজীদ আহম্মেদ জানান, পরিবেশ মন্ত্রণালয়ের  ১০০ দিনের কর্মসুচী হিসাবে দ্বিতীয় দিনের কর্মসূচীতে বুধবার সকাল  থেকে সন্ধ্যা পর্যন্ত বন্দরের কেওঢালা এলাকায় অভিযান পরিচলনা করা হয়।  ১৮ টি ইটভাটার মধ্যে ১৫ টি ইটভাটায় মোট ৫৪ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।  তিনটি ইটভাটা গুড়িয়ে দিয়ে বন্ধ করে দেয়া হয়েছে। ধারাবাহিক ভাবে এ অভিযান অব্যহত থাকবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭