সোনারগাঁয়ে কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শনিবার, ৬ জানুয়ারী, ২০২৪

সোনারগাঁয়ে কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম



নিউজ ডেক্সঃ-আগামীকাল রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সারা দেশের ন্যায় সোনারগাঁয়ে শুরু হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচন উপলক্ষে ইতিমধ্যে সােনারগাঁয়ের প্রতিটি কেন্দ্র পাঠানো শুরু হয়েছে নির্বাচনী সরঞ্জামাদি। তবে ব্যালট পেপার যাবে ভোটের দিন সকালে অথাৎ কাল রবিবার সকালে। 


সোনারগাঁ উপজেলা নির্বাচন অফিসের তথ্যানুযায়ী আগামীকাল সকাল ৮টা থেকে প্রতিটি কেন্দ্র ভোট শুরু হবে। নির্বাচন উপলক্ষে সোনারগাঁ উপজেলার ১৩১টি কেন্দ্রের জন্য ১৫৪২জন পুলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে। 


আজ শনিবার সকালে এসব পুলিং এজেন্টদের কাছে ব্যালট বক্সসহ অন্যান্য সরঞ্জামাদি পাঠানো হয়েছে। আগামীকাল সকালে পাঠানো হবে ব্যালট পেপার। সোনারগাঁ উপজেলার এবার মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪৫ হাজার ৬৩৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৭ হাজার ১৪৯ জন মহিলা ভোটার ১ লাখ ৭৮ হাজার ৭৮৯ জন। এবার ভোটারদের ভোটার দেয়ার জন্য ১৩১ টি কেন্দ্র করা হয়েছে এসব কেন্দ্রে ভোটারদের জন্য বুথ তৈরী করা হয়েছে ৭৭১টি।


এবার নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রার্থী রয়েছেন সাবেক এমপি কায়সার হাসনাত, জাতীয়পার্টির রয়েছে বর্তমান এমপি লিয়াকত হোসেন খোকা, এছাড়া বিএনএন, সুপ্রিমপার্টি, তরিকত ফেডারেশনসহ ৫ জন প্রার্থী।


এবার সোনারগাঁ আসনে মোট ৭ জন প্রার্থী হলেও মুল প্রতিদ্বন্ধিত হবে লাঙ্গল ও নৌকা প্রতিকে।


সুত্র জানায়, গত ২০০৮ সালে সাবেক এমপি কায়সার হাসনাত নৌকা প্রতিক নিয়ে জয়লাভ করেছিলেন। এরপর দুটি জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের প্রার্থীর সোনারগাঁয়ের এ আসনটিতে পর পর জাতীয়পার্টির জন্য ছেড়ে দেয়া হয়েছিলো। এবার বিএনপি ছাড়া অন্য দলগুলো অংশ গ্রহন করায় এবার সোনারগাঁয়ে লাঙ্গল ও নৌকা দুটোকেই রাখা হয়েছে। যে কারণে ১০বছর পর নৌকা পেয়ে উৎচ্ছাসিত আওয়ামীলীগ নেতারা। তবে লাঙ্গলের মনোনীত প্রার্থী লিয়াকত হোসেন খোকা ১০ বছরের উন্নয়নকে সামনে নিয়ে ভোটারদের কাছে ভোটের জন্য যাচ্ছেন। সেই কারণে এবার এ আসনে লাঙ্গলের সাথে নৌকার হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভবনা অনেক বেশী।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭